জুয়েলারি এক্সপোতে বিনামূল্যে ডায়মন্ড পরীক্ষার সুযোগ

অনলাইন ডেস্ক :

 

প্রথমবারের মতো আয়োজিত বাংলাদেশ জুয়েলারি এক্সপোতে-২০২২ দর্শনার্থীদের জন্য বিনামূল্যে ডায়মন্ড পরীক্ষার সুযোগ নিয়ে এসেছে এসজিএল। মেলায় আগত দর্শনার্থীরা এক মিনিটেরও কম সময়ের মধ্যে ডায়মন্ড পরীক্ষা করিয়ে নিতে পারছেন।

 

দর্শনার্থীরা জুয়েলারি এক্সপোতে এসে জানতে পারবেন তাদের ব্যবহার করা ডায়মন্ড ন্যাচারাল নাকি ল্যাবরেটরি মেইড। আর ল্যাবরেটরি মেইড হলেও কোন মানের সেটা অনায়াসেই জানা যাবে। বৃহস্পতিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী বাংলাদেশ জুয়েলারি এক্সপো-২০২২-এর উদ্বোধন করা হয়। এর মধ্যে ১ নম্বর ভবনে রয়েছে ডায়মন্ড পরীক্ষার বুথ এসজিএল।

 

এসজিএলের ল্যাব ম্যানেজার সৌরভ বণিক বলেন, মেলা চলাকালীন যে কেউ এখানে এসে বিনামূল্যে ডায়মন্ড পরীক্ষা করতে পারবেন। পরীক্ষা করে আমরা বলে দেব তাদের ডায়মন্ড ন্যাচারাল নাকি ল্যাবরেটরি মেইড।

 

তিনি বলেন, মাত্র ৪০ থেকে ৫০ সেকেন্ডে বাংলাদেশে আমরাই প্রথম ডায়মন্ড পরীক্ষার প্রযুক্তি এনেছি। ডায়মন্ড পরীক্ষার মেশিনটি জার্মানির। এটি সম্পূর্ণ নির্ভুলভাবে বলে দেয় ডায়মন্ড ন্যাচারেল নাকি ল্যাবরেটরি মেইড।

 

বাংলাদেশ জুয়েলারি এক্সপো আয়োজক কমিটির চেয়ারম্যান ও বাজুসের কোষাধ্যক্ষ উত্তম বণিক বলেন, বাংলাদেশে এই প্রথম ডায়মন্ড নির্ভুলভাবে পরীক্ষার প্রযুক্তি এসেছে। জুয়েলারি এক্সপোতে এসে যে কেউ নিজেদের ব্যবহৃত ডায়মন্ড বিনা মূল্যে পরীক্ষা করিয়ে নিতে পারেন।

মেলা ১৭, ১৮ ও ১৯ মার্চ সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থী ও ক্রেতাদের জন্য উন্মুক্ত থাকবে।

 

মেলায় দর্শনার্থীদের জন্য ২৫ লাখ টাকার নানা আকর্ষণীয় পুরস্কার রাখা হয়েছে। র‌্যাফেল ড্র’র মাধ্যমে এই ২৫ লাখ টাকা দেওয়া হবে। এর মধ্যে প্রথম পুরস্কার হিসেবে একজন পাবেন ১০ লাখ টাকা। দ্বিতীয় পুরস্কার হিসেবে পাঁচ লাখ টাকা পাবেন একজন। এ ছাড়া এক লাখ টাকা করে ১০ জন পাবেন পুরস্কার।

 

মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান বলেন, মেলায় প্রবেশের সময় নির্ধারিত কুপন পূরণ করে বক্সে রেখে যাবেন দর্শনার্থীরা। মেলার শেষ দিন এই কুপনগুলো থেকে র‌্যাফেল ড্র করা হবে।

 

বাজুস জানায়, হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দুঃসাহসিক এক অভিযাত্রায় সহযাত্রীদের সাথে নিয়ে দেশের অর্থনৈতিক খাতের উন্নয়নের অগ্রযাত্রায় যোগ দিতে বাজুস এই প্রথম বাংলাদেশে জুয়েলারি এক্সপো-২০২২-এর আয়োজন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *