Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

‘রাশিয়ার বদলে এবার ভারতে হচ্ছে বিশ্ব দাবা অলিম্পিয়াড’

অনলাইন ডেস্ক :

 

রাশিয়ায় যে বিশ্ব দাবা অলিম্পিয়াড হবে না সে কথা আগেই জানিয়েছিল আন্তর্জাতিক দাবা সংস্থা। তার বদলে কোন দেশে সেই প্রতিযোগিতা হবে, এবার তা জানিয়ে দিল সংস্থাটি। ভারতে বসতে চলেছে ২০২২ সালের বিশ্ব দাবা অলিম্পিয়াডের আসর। ভারতীয় দাবা সংস্থা জানিয়েছে চেন্নাইয়ে হবে এই প্রতিযোগিতা।

 

ভারতীয় দাবা সংস্থার পক্ষ থেকে টুইটে জানানো হয়েছে, “ভারতীয় দাবা সংস্থার স্বপ্ন সত্যি হয়েছে। ২০২২ সালে ৪৪তম দাবা অলিম্পিয়াড হতে চলেছে ভারতের চেন্নাই শহরে।”

 

চলতি বছর ২৬ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত রাশিয়ায় দাবা অলিম্পিয়াড অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে ভ্লাদিমির পুতিনের দেশ ইউক্রেনে সামরিক অভিযান শুরু করার পরে বিশ্ব দাবা সংস্থা দাবা অলিম্পিয়াড-সহ সব দাবা প্রতিযোগিতা রাশিয়া থেকে সরিয়ে নেয়। নির্ধারিত সময়েই ভারতে হবে সেই প্রতিযোগিতা। শুধু দাবা অলিম্পিয়াড নয়, বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের জন্য আয়োজিত হতে চলা প্রথম দাবা অলিম্পিয়াড ও ৯৩তম ফাইড কংগ্রেসের আসরও রাশিয়া থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

 

দাবা অলিম্পিয়াড আয়োজনের দায়িত্ব পেয়ে খুশি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন। তিনি জানিয়েছেন, ভারতের দাবার রাজধানীতে দাবা অলিম্পিয়াড হবে। এটি তামিলনাড়ুর জন্য খুবই গর্বের বিষয়। বিশ্বের দাবার দুনিয়ার সেরা তারকাদের চেন্নাই স্বাগত জানাচ্ছে।’ সূত্র: হিন্দুস্তান টাইমস, ইন্ডিয়া টুডে

Exit mobile version