ফের লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

অনলাইন ডেস্ক :

 

ড্র করলেই লা লিগা শিরোপা নিশ্চিত হয়, পয়েন্ট টেবিলে এমন অবস্থায় থেকে এস্পানিওলের মুখোমুখি হয় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। তবে ড্র নয়, লস ব্লাংকোসরা এবার শিরোপা ঘরে তুলল দুর্দান্ত জয়ে।

 

শনিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ৪-০ গোলে এস্পানিওলকে উড়িয়ে দেয় রিয়াল। এতে করে ৩৪ ম্যাচে সর্বোচ্চ ৮১ পয়েন্ট নিয়ে রেকর্ড ৩৫তম লা লিগা শিরোপা জয় করে ঐতিহ্যবাহী ক্লাবটি।

 

৩৩ ম্যাচে ৬৪ পয়েন্ট নিতে দ্বিতীয় অবস্থানে আছে সেভিয়া। আর প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিতে তৃতীয় অবস্থানে। সমান সংখ্যক ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে আগের বারের চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদের অবস্থান চতুর্থ স্থানে।

 

ম্যাচের শুরু থেকেই আধিপত্য নিয়ে খেলতে থাকে রিয়াল। প্রথমার্ধের ৩৩ মিনিটে ব্রাজিলিয়ান রদ্রিগোর পা থেকে আসে প্রথম গোল। মার্সেলোর সহায়তায় গোলটি করেন তিনি। ১০ মিনিট না যেতেই ডি বক্সে বল পেয়ে আড়াআড়ি শটে ব্যবধান দিগুণ করেন রদ্রিগো।

 

বিরতি থেকে ফিরে ১০ মিনিট না যেতেই বার্ন্যাবুতে উৎসবের মুহূর্ত এনে দেন অ্যাসেনসিও। কামাভিঙ্গার সহায়তায় তৃতীয় গোলটি দেন তিনি। ৮১ মিনিটে চতুর্থ গোলটি দেন বদলি হিসেবে নামা করিম বেনজেমা। ভিনিসয়াস জুনিয়রের সহায়তায় এস্পানিওলের জালে লক্ষ্যভেদ করেন এই ফরাসি স্ট্রাইকার। গোলের ৬ মিনিট আগেই রদ্রিগোর বদলি হিসেবে নামেন ভিনিসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *