দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার কাজ করছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক :

 

দেশে খাদ্যশস্যের উৎপাদন বৃদ্ধি ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার কাজ করছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

 

তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বের প্রতিটি দেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তেলের মূল্যবৃদ্ধির কারণে বিশ্বে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। কীভাবে দ্রব্যমূল্য কমিয়ে আনা যায় সেদিক নিয়েই এখন কাজ করছে সরকার। উন্নত দেশগুলোতে এখন অর্থনৈতিক মন্দা শুরু হয়েছে। মানুষের জীবনমান ধরে রেখে যে কোনো সমস্যা মোকাবিলা করে সরকার সামনের দিকে এগিয়ে যেতে চায়।

 

শনিবার দুপুরে মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে আর্সেনিক ও আয়রনমুক্ত পানির স্থাপনা উদ্বোধনকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

 

প্রতিমন্ত্রী আরও বলেন, জাতিসংঘ মহাসচিব বলেছেন, ২০২৩ সালে বিশ্বে খাদ্য সংকট দেখা দিতে পারে। এখন বাংলাদেশ সরকারের মূল লক্ষ্য দেশে খাদ্যশস্যের উৎপাদন বৃদ্ধি ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখা। এরই মধ্যে সরকার করোনাকে সফলভাবে মোকাবিলা করেছে। বর্তমান পরিস্থিতিতেও সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করছে। এ পদক্ষেপের মধ্য দিয়ে সরকার সব প্রতিকূলতাকে জয় করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক লিঙ্কন বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার রাফিউল আলম ও ইমপ্যাক্ট বাংলাদেশের সিইও ডা. হাসিব মাহমুদ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *