কুষ্টিয়ায় ট্রেনে পাথর নিক্ষেপে যাত্রী আহত, যুবক গ্রেফতার

কুষ্টিয়া প্রতিনিধি :

 

কুষ্টিয়া কোর্ট স্টেশন থেকে ছেড়ে যাওয়ার মুহূর্তে একটি চলন্ত আন্তঃনগর ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আশারাফুল ইসলাম নামের এক যাত্রী আহত হয়েছেন। গতকাল শুক্রবার বেলা ১১ টার দিকে মধুমতি এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটে।

 

পাথর ছোড়ার পরপরই স্থানীয়দের সহযোগিতায় রেলওয়ে পুলিশ এক যুবককে গ্রেফতার করে। তাকে পোড়াদহ জিআরপি থানায় নেওয়া হয়েছে।

 

গ্রেফতার যুবকের নাম সুমন আলী (২৪)। তিনি সুনামগঞ্জের ছাতক উপজেলার বাসিন্দা বলে জানা গেছে। এ ঘটনায় ওই যুবকের বিরুদ্ধে পোড়াদহ জিআরপি থানায় মামলা হয়েছে। সুমন নিজেকে মানসিক বিকারগ্রস্ত হিসেবে দাবি করেছেন। তবে পুলিশ বলছে, তার আচার-আচরণে এ রকম কোনো লক্ষণ ধরা পড়েনি।
পোড়াদহ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনজের আলী এসব তথ্য নিশ্চিত করে জানান, সকালে রাজশাহী থেকে ছেড়ে আসা ফরিদপুরগামী মধুমতি এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি বেলা ১১টার দিকে কুষ্টিয়া শহরে কোর্টস্টেশনে এসে থামে। এখানে কয়েক মিনিট থেমে ট্রেনটি পরের স্টেশনের জন্য যাত্রা শুরু করে। কুষ্টিয়া কোর্ট স্টেশন ছেড়ে বের হওয়ার মুহূর্তে হঠাৎ ডান পাশ থেকে পাথর নিক্ষেপ করতে শুরু করেন এক যুবক।

 

এতে ট্রেনের একটি জানালার কাচ ভেঙে এক যাত্রী আহত হন। আহত ওই যাত্রীর নাম আশরাফুল ইসলাম বলে জানা গেছে। আহত ওই যাত্রীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঢিল ছোঁড়ার কারণে ট্রেনের জানালার আরও কয়েকটি কাঁচ ভেঙে গেছে। পরে মিলপাড়া রেলওয়ে পুলিশ ফাঁড়ি ও ট্রেনে থাকা পুলিশ স্থানীয়দের সহায়তা নিয়ে পাথর নিক্ষেপকারী ওই যুবককে গ্রেফতার করে।

 

তিনি আরও জানান, জানান প্রাথমিকভাবে মনে হচ্ছে- অভিযুক্ত যুবক একজন ভবঘুরে। যেহেতু তিনি একটি গুরুতর অন্যায় করেছেন এবং ওই ঘটনায় একজন আহত হয়েছেন ও ট্রেনের ক্ষয়-ক্ষতি হয়েছে, সে কারণে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। পরবর্তীতে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *