দেশে মোবাইল গ্রাহকের সংখ্যা ১৮ কোটি ৪০ লাখ : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী

অনলাইন ডেস্ক :

 

বর্তমানে দেশে চারটি মোবাইল ফোন কম্পানির গ্রাহক সংখ্যা ১৮ কোটি ৪০ লাখ এক হাজার বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। আজ বুধবার জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান।

 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ অধিবেশনে সরকার দলীয় সংসদ সদস্য কাজিম উদ্দিন আহম্মেদের প্রশ্নের লিখিত জবাবে মন্ত্রী আরো জানান, ‘গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ৮ কোটি ৪০ লাখ ও সিমের সংখ্যা ১১ কোটি ১৪ লাখ, রবি আজিয়াটার গ্রাহক সংখ্যা ৫ কোটি ৪৮ লাখ ও সিমের সংখ্যা ১০ কোটি ২৬ লাখ ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেডের গ্রাহক সংখ্যা ৩ কোটি ৮৫ লাখ ও সিমের সংখ্যা ৮ কোটি ২৬ লাখ এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের গ্রাহক সংখ্যা ৬৭ লাখ এক হাজার ও সিমের সংখ্যা এক কোটি ৩৩ লাখ।

 

তিনি জানান, ‘বায়োমেট্রিক ভেরিফাইড সাবস্ক্রিপশন বুঝানো হয়েছে যারা গত তিন মাসে অন্তত একবার উক্ত মোবাইল নেটওয়ার্কে সক্রিয় ছিলেন।

বর্তমান মোবাইল কম্পানিগুলোতে যে কলরেট প্রচলিত রয়েছে তা ২০১৮ সালের মার্কেট পর্যালোচনা, আর্থ-সামাজিক প্রেক্ষাপট প্রভৃতি বিশ্লেষণ করে নির্ধারণ করা। কলরেট পুনঃনির্ধারণের বিষয়ে কোনো পরিকল্পনা নেই বলেও জানান মন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *