যশোরের বেনাপোলে ৩০টি স্বর্ণের বারসহ আটক ১

বেনাপোল প্রতিনিধি :

 

যশোরের বেনাপোলে পাচারের সময় ৩ কেজি ৪৯৮ গ্রাম ওজনের ৩০ পিস স্বর্ণের বারসহ আশিকুর রহমান (৩২) নামে একজন স্বর্ণ পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আজ শনিবার সকাল ১০টার সময় বেনাপোল পোর্ট থানার বালুন্ডা বাজার থেকে সীমান্তের দিকে যাওয়ার সময় তাকে আটক করে বিজিবি।

 

আটক আশিকুর রহমান বেনাপোল পোর্ট থানার বালুন্ডা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

 

খুলনা ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) জানান, বেনাপোল পোর্ট থানার বালুন্ডা সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান পাচার হয়ে ভারতে যাচ্ছে।

বিজিবির গোয়েন্দার গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির বিশেষ একটি দল নিয়ে বালুন্ডা বাজার এলাকায় অভিযান চালিয়ে স্বর্ণ পাচারকারী আশিকুর রহমানকে আটক করে।

 

পরে তার কাছে বাজার করা ব্যাগে লুকিয়ে রাখা ৩০টি স্বর্ণেবার জব্দ করা হয় যার ওজন ৩ কেজি ৪৯৮ গ্রাম। জব্দকৃত স্বর্ণের বাজারমূল্য প্রায় দুই কোটি ৫৩ লাখ টাকা। উদ্ধারকৃত স্বর্ণসহ আটক আসামিকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান বিজিবির ওই কর্মকর্তা।

 

চলতি বছরে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে ১০ জন আসামিসহ সর্বমোট ১৭ কেজি ৫৭৪ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়েছে। যার বাজার মূল্য ১২ কোটি ২৫ লাখ ৯৫ হাজার ৭৫০ টাকা। চোরাচালান প্রতিরোধে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়ন সর্বদা তৎপরতা রয়েছে বলে জানান খুলনা ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ তানভীর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *