কুষ্টিয়ায় আমৃত্যু দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

কুষ্টিয়া প্রতিনিধি :

 

কুষ্টিয়ার দৌলতপুরে হত্যা মামলার আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আসকর আলীকে (৫১) গ্রেফতার করেছে র‌্যাব। ৮ অক্টোবর, শনিবার রাতে ময়মনসিংহ জেলার ভালুকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

 

৯ অক্টোবর, বেলা ১১টায় কুষ্টিয়া র‌্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১২ কুষ্টিয়া ব্যাম্পের কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান।

 

তিনি জানান, দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামের আজম হত্যা মামলায় ২০২১ সালের ১৪ ডিসেম্বর পলাতক থাকা অবস্থায় আসামি আসকর আলীসহ ৩ জনকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দেন আদালত। পলাতক সাজাপ্রাপ্ত আসামিদের গ্রেফতারের ব্যাপারে র‌্যাব উদ্দ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১২ কুষ্টিয়া ও র‌্যাব-১৪ ময়মনসিংহ যৌথ অভিযান চালিয়ে ভালুকা থেকে তাকে গ্রেফতার করা হয়। আসকর আলী ভালুকায় তার ছেলের বাসায় আত্মগোপনে বসবাস করছিল বলেও র‌্যাব জানায়।

 

আসামি আসকর দৌলতপুর উপজেলার আড়িয়া মন্ডলপাড়ার মৃত পলান মিস্ত্রির ছেলে।

 

২০১৪ সালের ৪ সেপ্টেম্বর পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে আসামি আসকর আলীসহ অন্য আসামিরা আজমকে হত্যা করে। এ ঘটনায় দৌলতপুর থানায় হত্যা মামলা দায়ের হলে সে মামলায় আসকর আলীসহ ৩ জনকে আমৃত্যু কারাদণ্ড দেন আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *