হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, শেয়ার করা যাবে কল লিঙ্ক

অনলাইন ডেস্ক :

 

বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের জন্য প্রতিনিয়ত নতুন নতুন ফিচার আনছে। ফলে গ্রাহকের সংখ্যাও বাড়ছে। এবার হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছে নতুন এক ফিচার। যার মাধ্যমে এখন ব্যবহারকারীরা গুগল মিটের মতো একটি গ্রুপ চ্যাট লিঙ্ক বা ভিডিও চ্যাট লিঙ্ক তৈরি করতে পারবেন।

 

কিছুদিন আগে থেকেই আইওএস ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাচ্ছেন। সম্প্রতি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য শুরু করেছে কোম্পানি। এই ফিচারটির বিশেষত্ব হলো এর সাহায্যে গুগল মিটের মতো একটি গ্রুপ চ্যাট লিঙ্ক বা ভিডিও চ্যাট লিঙ্ক তৈরি করা যায়। এই ফিচারটির নাম ‘কল লিঙ্ক’। এর সাহায্যে ব্যবহারকারীদের কলে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো যাবে।

 

ব্যবহারকারী যখন একটি কলের জন্য একটি লিঙ্ক তৈরি করেন, তখন কলের ধরনও বেছে নিতে পারবেন (ভয়েস বা ভিডিও)। যখন দুই জনের বেশি ব্যক্তি এই কলে যোগ দেয়, তখন কলটি স্বয়ংক্রিয়ভাবে একটি গ্রুপ কলে বদলে যায়। এছাড়াও কল ব্যবহার করে তৈরি করা কল লিঙ্কগুলো এখনও এন্ড-টু-এন্ড এনক্রিপটেড থাকে। তাই যারা কলে যোগদান করেননি তারা এর শব্দ শুনতে পান না।

 

হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারটি কল ট্যাবের উপরে দেখা যাবে। ব্যবহারকারী ‘ক্রিয়েট কল লিঙ্ক’ নামে একটি নতুন বিকল্প দেখতে পাবেন। সেখানে ক্লিক করলেই অন্যদের কলে যোগদানের জন্য আমন্ত্রণ জানাতে পারবেন।

সূত্র: গেজেটস নাউ ও অ্যান্ড্রয়েড পলিসি ডটকম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *