কুষ্টিয়ার খোকসায় প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

খোকসা (কুষ্টিয়া) প্রতিনিধি :

 

কুষ্টিয়ার খোকসায় প্রাথমিক বিদ্যালয়ের বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) শিশু শিক্ষার্থীদের মাঝে হুইল চেয়ার, চশমা ও হেয়ার রিং বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শিক্ষক সমিতির হলরুমে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মধ্যে চেয়ার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার বিশ্বাস। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার সৈয়দা নাজনীন আলম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার হুসাইন মহম্মদ বেলাল, নাহিদ আকবর, খায়রুল ইসলাম প্রমুখ।

 

আল-হেলাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী মারিয়ার পিতা মাহিম শেখ জানান, তার মেয়ে মারিয়াকে সহপাঠি চাচাতো ভাইয়ের কাঁধে ভর করে স্কুলে যেতে হবে না। মারিয়া জন্মগত ভাবেই শারীরিক প্রতিবন্ধী। একা হাটতে পারেনা। তাই চাচাত ভাই তানজিদের সহায়তায় খুবই কষ্ট করে স্কুলে যাওয়া আসা করতো।

 

হুইল চেয়ার কেনার সামর্থও তার নেই। সরকারী ভাবে পাওয়া চেয়ারে তার মেয়ের কষ্ট লাঘব হবে। শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অর্থায়নে উপজেলা ১৮ জন বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) শিশু শিক্ষার্থীদের মধ্যে হুইল চেয়ার, চশমা ও হেয়ার রিং বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *