বেনাপোলে ১১২টি স্বর্ণের বারসহ দুইজন আটক

বেনাপোল প্রতিনিধি :

 

বেনাপোলে ১৬.৫১০ কেজি ওজনের ১১২টি স্বর্ণের বারসহ দুইজনকে আটক করেছে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)।

 

বুধবার রাত ১০ টার দিকে বেনাপোলের আমড়াখালী চেকপোস্টের সামনে থেকে তাদের আটক করা হয়।

 

গোপন সংবাদের ভিত্তিতে যশোর ব্যাটালিয়নের (৪৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকীর নির্দেশনা ও সরাসরি তত্ত্বাবধানে বেনাপোলের আমড়াখালী চেকপোস্টে কর্মরত না. সুবে. আলমগীর হোসেনের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

 

তখন যশোর হতে বেনাপোলগামী সন্দেহজনক একটি পিকআপ চেকপোস্টের সামনে তল্লাশির জন্য থামানো হয়। এতে পিকআপের কেবিনের বক্সের মধ্যে বিশেষ কায়দায়  লুকায়িত অবস্থায় ১১২টি স্বর্ণের বারসহ দুইজনকে আটক করা হয়। উদ্ধার স্বর্ণের বারের আনুমানিক ওজন ১৬.৫১০ কেজি।

 

আটক দুই ব্যক্তির একজন হলেন মো. ওমর ফারুক (২৭), কুমিল্লার দাউদকান্দির মোবারকপুর গ্রামের এই বাসিন্দার বাবার নাম মনু মিয়া। আরেকজন মো. ফরহাদ সরকার (৩২), চাঁদপুরের মতলব উত্তর থানার উত্তর ইসলামপুরের এই বাসিন্দার বাবার নাম আব্দুল বারেক সরকার। তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোনও জব্দ করা হয়েছে।

 

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, উদ্ধার স্বর্ণের বর্তমান মূল্য ১৫ কোটি ৪৩ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা। আটকদের বিরুদ্ধে বেনাপোল পোর্ট থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বার ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *