১১৫ ফুট উপর থেকে আসা বল রিসিভ করে নেইমারের চমক (ভিডিও)

অনলাইন ডেস্ক :

 

দুই দশক ধরে বিশ্বকাপ ট্রফি ঘরে নিতে পারেনি ব্রাজিল। পেলে, জিকো, কাফু, নেইমারের দল সেলেকাওরা ২০০২ সালের সর্বশেষ বিশ্বসেরা হয়েছিল। চার বছর আগে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়েছিলেন নেইমাররা। ২০১৪ সালে ঘরের মাঠে জার্মানির কাছে সেমিফাইনালে বিধ্বস্ত হয়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তিতের কোচিংয়ে এবার ষষ্ঠ ট্রফির সন্ধানে নামছে ব্রাজিল। 

 

২০ নভেম্বর শুরু হচ্ছে ফুটবল মহাযজ্ঞের ২২তম আসর। ২৫ নভেম্বর ব্রাজিলের বিশ্বকাপ মিশন শুরু সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে।

 

শিরোপা জিততে মরিয়া সেলেকাওরা অনুশীলন শুরু করেও দিয়েছে। অনুশীলনে নতুনত্ব রাখছেন কোচ তিতে। ব্যবহার করছেন ড্রোন। ২০১৮ সালেও ড্রোন ব্যবহার করেছিলেন তিতে। এবার ড্রোনের সাহায্যে উপর থেকে বল নিয়ন্ত্রণে আনার অনুশীলন করাচ্ছেন তিনি। প্যারিস থেকে এসেই যোগ দিয়েছেন দলের সবচেয়ে বড় তারকা নেইমার দ্য জুনিয়র। অনুশীলন করেছেন একদিন পর। সেখানেই ৩৫ মিটার বা ১১৫ ফুট উপর থেকে আসা বল রিসিভ করে হৈচৈ ফেলে দিয়েছেন নেইমার। পিএসজি ফরোয়ার্ডের এই বল রিসিভের ভিডিও এখন সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল।

 

নেইমারের সঙ্গে সেই অনুশীলনে আরও ছিলেন ভিনিসিয়াস জুনিয়র, রিচার্লিসন, রাফিনহা, গ্যাব্রিয়েল জেসুস, পেদ্রো, রদ্রিগো, আন্তনি, মার্তেনেলিরা। ভিডিওতে দেখা যাচ্ছে, ড্রোনের সাহায্যে ৩৫ মিটার ওপর থেকে ফুটবল ফেলে দেওয়া হয় নিচে। নেইমার কি এত উঁচু থেকে আসা বল রিসিভ করতে পারবেন? সবাইকে তাক লাগিয়ে অবলীলায় সেই বল নিয়ন্ত্রণে নিয়ে নেন ব্রাজিল সুপারস্টার!

 

নেইমার এত স্বাভাবিকভাবে এক টাচে বলটা নিয়ন্ত্রণে নিয়েছেন, যেন এটা তার কাছে কোনো ব্যাপারই না। বিশ্বকাপের আগে তার এমন স্কিল মুগ্ধ করেছে সবাইকে। সতীর্থরাও সঙ্গে সঙ্গে ছুটে গিয়ে তাকে অভিনন্দন জানিয়েছেন। সবার মুখে তখন তৃপ্তির ছাপ। কারণ বিশ্বকাপের আগে দলের প্রথম অনুশীলনেই নিজের প্রস্তুতিটা ভালোভাবেই বুঝিয়ে দিয়েছেন নেইমার। তবে এদিন দলের বাকিদের চেয়ে ৩০ মিনিট আগেই উঠে যান তিনি। কারণ ফ্লাইট জটিলতার কারণে ফ্রান্স থেকে তার দলের সঙ্গে যোগ দিতে বেশি সময় লেগেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *