ব্রাজিলের ৩২০, পাল্টা জবাবে আর্জেন্টানার ৪২০ ফুট পতাকা

নিউজ ডেস্ক:

 

আর মাত্র একদিন পর বিশ্বকাপ ফুটবলের আসর। রবিবার (২০ নভেম্বর) থেকে কাতারে ফুটবল বিশ্বের শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হতে যাচ্ছে। বিশ্বকাপের উত্তাপ ছড়িয়েছে বাংলাদেশেও। দেশের ফুটবলপ্রেমীদের বড় একটা অংশ অবশ্য আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক।

প্রিয় দলের প্রতি ভালোবাসা দেখাতে সমর্থকদের মধ্যে উন্মাদনার শেষ নেই। উন্মাদনার এমন নিদর্শন পাওয়া গেল উপকূলীয় জনপদ বরগুনার বেতাগী পৌরসভায়।

 

আসন্ন বিশ্বকাপে ব্রাজিল দলের প্রতি শুভ কামনা জানিয়ে দু’দিন আগে প্রায় ৩২০ ফুট লম্বা পতাকা টাঙিয়েছেন বেতাগী পৌর শহরের সমর্থকেরা। পাল্টা জবাব দিতে আর্জেন্টিনা সমর্থকেরা শুক্রবার বিকেলে ৪২০ ফুট লম্বা পতাকা টাঙান। দুই দলের সমর্থকদের টাঙানো পতাকার ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করলে সঙ্গে সঙ্গে তা ছড়িয়ে যায়। এসময় দুই দলের সর্মথকদের আনন্দ উল্লাস করতে দেখা গেছে।

 

বিশ্বকাপ নিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের উন্মাদনা এখন এলাকাবাসীর প্রধান আলোচনার বিষয়ে পরিণত হয়েছে। খেলার মধ্যে যাঁরা শুধুই আনন্দ খোঁজেন, তাঁরা এ ঘটনায় বেশ আনন্দ পেয়েছেন।

 

রাস্তার ধারে টাঙানো আর্জেন্টিনার পতাকা। নওগাঁর পোরশা উপজেলার মোল্লাপাড়া গ্রামে ব্রাজিলের সমর্থক বেতাগী পৌর শহরের বাসিন্দা রফিকুল ইসলাম, নাজমুল হাসান ও অজয় রায় বলেন, ব্রাজিলের কোনো তুলনা হয় না। তারা পাঁচবার বিশ্বকাপ জিতেছে। এবারের শিরোপাও ব্রাজিলের ঘরে যাবে। নেইমারদের ফুটবল–নৈপুণ্য অসাধারণ ও দুর্দান্ত।

 

এদিকে ব্রাজিলের চেয়ে বড় ৪২০ ফুট লম্বা পতাকা টাঙিয়ে আর্জেন্টিনার সমর্থক মিঠু, রাফি, সুলতান বলেন, ‘আমরা আর্জেন্টিনার প্রতি সমর্থন জানিয়ে পৌর শহরের অডিটোরিয়ামের চারপাশ ঘিরে পতাকা টাঙাই। এসময় শহরের লোকজন ভিড় করে দুই দলের সর্মথক আনন্দ উল্লাস করতে দেখা যায়। আমাদের দেখাদেখি ব্রাজিলের সমর্থকরাও পতাকা টাঙিয়েছেন। ’

 

সজল মাহমুদ বলেন, ফুটবলের ঈশ্বর ম্যারাডোনার দল আর্জেন্টিনা। এই দলে বর্তমানে খেলছে ফুটবল জাদুকর মেসি। এবারই মেসির শেষ বিশ্বকাপ। মেসির নেতৃত্বে কোপা জিতেছে, কাতার বিশ্বকাপও জিতবে আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *