স্বর্ণের বার জুতায়, আটক ২

চুয়াডাঙ্গা প্রতিনিধি :

 

জুতার ভেতর থেকে ১৩টি স্বর্ণের বারসহ দুই ভারতীয় নাগরিককে আটক করেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। বারগুলোর ওজন ৬২১ গ্রাম। যার বাজারমূল্য প্রায় ৪৫ লাখ টাকা।

 

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর চেকপোস্টে ইমিগ্রেশনের সময় বেনাপোল শুল্ক গোয়েন্দা সংস্থা এ অভিযান পরিচালনা করে।  গ্রেফতার দুজনের বিরুদ্ধে দর্শনা থানায় ফৌজদারি মামলা দায়ের করে থানায় সোপর্দ করা হয়েছে।

 

গ্রেফতার দুই ভারতীয় নাগরিক কলকাতার বাসিন্দা। তারা হলেন কলকাতার জোড়াবাগান থানার দেবেন্দ্র রোডের বাসিন্দা চুনিলাল গুপ্তের ছেলে অনুপ কুমার গুপ্ত (৪৮) ও পিকনিক গার্ডেন রোডের রামশ্রীর ছেলে রাজেশ কুমার (৪২)। তারা গত সপ্তাহে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে এসেছিলেন। উদ্ধার করা স্বর্ণগুলো কাস্টমস এ জমা করা হয়েছে।

 

অভিযানে অংশ নেওয়া শুল্ক গোয়েন্দা বেনাপোল সার্কেলের রাজস্ব কর্মকর্তা আব্দুর রহিম জানান, স্বর্ণগুলো ঢাকা থেকে নিয়ে দর্শনা বন্দর চেকপোস্ট দিয়ে ভারতে পাচার হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার সহকারী পরিচালক মনিরুজ্জামান চৌধুরীর নেতৃত্বে ভোর থেকে দর্শনা বন্দরে অবস্থান করছিল শুল্ক গোয়েন্দা বেনাপোল সার্কেলের একটি টিম। এরপর বেলা ১১টায় তাদের আটক করতে সক্ষম হয়। পরে তাদের দুইজনের পায়ের জুতার মধ্য থেকে বড়-ছোট ১৩টি (৬২১ গ্রাম) বার স্বর্ণ উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *