নেদারল্যান্ডসের অবিশ্বাস্য প্রত্যাবর্তন, খেলা গড়াল অতিরিক্ত সময়ে

অনলাইন ডেস্ক :

 

কাতার বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয় অপ্রতিরোধ্য নেদারল্যান্ডস ও লিওনেল মেসির আর্জেন্টিনা। বাংলাদেশ সময় শুক্রবার (০৭ ডিসেম্বর) রাত ১টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে দুই দলের সেমিফাইনালে ওঠার লড়াই শুরু হয়। 

 

জিতলেই সেমিফাইনাল নিশ্চিত। আর হেরে গেলে বিদায় কনফার্ম। এমন কঠিন সমীকরণের ম্যাচে সর্বোচ্চ উজার করে দিলেন লিওনেল মেসি। ম্যাচের ৩৫ মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। মেসির সহায়তায় গোল দেন মোলিনা। দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে ২-০ গোলে এগিয়ে নেন লিওনেল মেসি। নেদারল্যান্ডের বিপক্ষে ঠান্ডা মাথার পেনাল্টি থেকে গোল করে দলের সেমিফাইনালের পথ সুগম করে দেন মেসি। কিন্তু ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েও নেদারল্যান্ডস ২ গোল শোধ করে দেওয়ায় খেলা গড়ালো অতিরিক্ত সময়ে। জোড়া গোল করে নেদারল্যান্ডকে সমতায় ফেরায় উট উইঘোর্স্ট।

 

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু’দল। ম্যাচের ৩৫ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। মেসির পাস থেকে বল জালে জড়ান নাহুয়েল মলিনা। তার গোলে ম্যাচে প্রথমবারের মতো লিড পায় আর্জেন্টিনা। এই গোলের মধ্য দিয়ে প্রথম আন্তর্জাতিক গোলের দেখা পান মলিনা। ম্যাচের ৪০ মিনিটে ডি বক্সের ভেতর থেকে শট করেন মেসি। তবে তা টকে দেন অ্যান্ড্র নোপার্ট। ম্যাচের ৪৩ মিনিটে ফ্রি কিক পায় নেদারল্যান্ড। তবে তা কাজে লাগাতে পারেনি তারা। এরপর আর কোন গোল না হলে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

 

বিরতি থেকে ফিরে প্রথম আক্রমণে যায় আর্জেন্টিনা। ম্যাচের ৪৭ মিনিটে কর্নার পায় তারা। তবে কাজে লাগাতে পারেনি তারা। ম্যাচের ৪৮ মিনিটে ডান দিক থেকে ক্রস বাড়ায় গ্যাকপো। তবে তা সহজেই নিয়ের গ্লাভসে নেন এমিলিয়ানো মার্টিনেজ। ম্যাচের ৫৪ মিনিটে অ্যাটাকে যায় ডাচরা। তবে কাজে লাগাতে পারেনি তারা।  ম্যাচের ৭১ মিনিটে ডি বক্সের ভেতর আকুনাকে ফাউল করার কারণে পেনাল্টি পায় আর্জেন্টিনা। সেই পেনাল্টি থেকে গোল করে আর্জেটিনার লিড বাড়িয়ে দেন মেসি। তার গোলে ম্যাচে ২-০ তে এগিয়ে যায় আর্জেন্টিনা।

 

ম্যাচের ৮৩ মিনিটে গোলের দেখা পায় নেদারল্যান্ড। ডান দিক থেকে বাড়ানো বলে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান উট উইঘোর্স্ট। ম্যাচের ৮৫ মিনিটে আবারও শট করেন উট উইঘোর্স্ট। তবে তা ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিহত হয়। ম্যাচের ৮৯ মিনিটে ফ্রি কিক পায় নেদারল্যান্ড। তবে কাজে লাগতে পারেনি তারা। ম্যাচের অতিরিক্ত সময়ে ডি বক্সের বাইরে থেকে ফ্রি কিক পায় নেদারল্যান্ড। তবে সেখান থেকে গোল করতে ব্যর্থ হয় তারা। এরপর বেশ কিছু আক্রমণ করলেও গোল করতে ব্যর্থ হয় ডাচরা। অতিরিক্ত সময়ের শেষ সময়ে ফ্রি কিক থেকে পাওয়া বলে গোল করে ডাচদের সমতায় ফেরায় উট উইঘোর্স্ট। ফলে শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *