ভুয়া আইডি খুলে প্রেম, ডেকে এনে সব লুটে নিত দুই বান্ধবী

অনলাইন ডেস্ক :

 

ফেসবুকে প্রথমে পাতা হতো প্রেমের ফাঁদ। পরে দেখা করার কথা বলে বাসায় ডেকে আপত্তিকর ভিডিও ধারণের পর জিম্মি করে আদায় করা হতো টাকা। এমন অভিযোগে এক কলেজছাত্রীসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার দিবাগত রাতে রাজধানীর মিরপুর মডেল থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন সুমাইয়া আক্তার খুশি ওরফে মারিয়া ইসলাম (১৯), মো. মুসলিম উদ্দিন মুন (২২) এবং খন্দকার শাওন (২৮)। এ ঘটনায় মোসা. তন্বী আক্তার (২০) নামে আরো একজন পলাতক রয়েছেন।

সোমবার দুপুরের দিকে ঘটনার বিস্তারিত বলেন মিরপুর মডেল থানার ওসি মো. মহসীন।

 

তিনি জানান, গ্রেপ্তার মারিয়া কলেজ শিক্ষার্থী। তিনি রূপনগর সরকারি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী। গ্রেপ্তার আসামিরা দীর্ঘদিন ধরেই প্রতারণা করে আসছিলেন। এ চক্রের মূল মারিয়া এবং তার বান্ধবী তন্নী। তারা বিভিন্ন ফেক আইডি খুলে ছেলেদের সঙ্গে প্রেমের অভিনয় করে। এরপর টার্গেট অনুযায়ী সেই ছেলেদের মিরপুর বাসায় নিয়ে আসে। বাসায় আগে থেকেই চক্রের বাকি তিনজন সদস্য ওত পেতে থাকত। পরিকল্পনা অনুযায়ী বাসায় ঢোকামাত্র  মারধর করে নগ্ন করে ভিডিও ধারণ করত তারা। এ কাজে এ দুই বান্ধবীকে সহায়তা করত তাদের বন্ধু শাওন ও মুন। এরপর তা ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে টাকা আদায় করত তারা।

 

ওসি মো. মহসীন আরো বলেন, আগে একই পদ্ধতিতে হানিফ নামের একজনকে জিম্মি করে ৮৫ হাজার টাকা আদায় করে তারা। পরে পুলিশে অভিযোগ করলে তিনজনকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় ৫৪ হাজার টাকা। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *