ইন্দোনেশিয়ার পরিবর্তে আর্জেন্টিনায় হবে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ : ফিফা

অনলাইন ডেস্ক :

 

ইন্দোনেশিয়ার পরিবর্তে আগামী ২০ মে থেকে ১১ জুন পর্যন্ত আর্জেন্টিনায় অনুষ্ঠিত হবে ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থার পক্ষ থেকে সোমবার বিষয়টি নিশ্চিত করা হয়।

 

স্বাগতিক স্বত্ব পাবার কারণে ইন্দোনেশিয়ার পরিবর্তে আর্জেন্টিনা সরাসরি খেলবে এই আসরে। এর আগে বাছাইপর্বে আর্জেন্টিনা বাদ পড়েছিল।

 

এ সম্পর্কে ফিফা সভাপতি গিয়ান্নি ইনফান্তিনো এক বিবৃতিতে বলেছেন, ‘ফিফা অত্যন্ত আনন্দের সাথে ঘোষণা দিচ্ছে যে এ বছরের ফিফা অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ আর্জেন্টিনায় অনুষ্ঠিত হবে। বিশ্বকাপ জয়ী দেশে এই ধরনের একটি আসর আয়োজন ভবিষ্যতের তরুণ ফুটবলাদের জন্য নিজেদের প্রমাণের অনেক বড় একটি সুযোগ তৈরি হবে।’
গত মাসে ইসরায়েলের অংশগ্রহণ নিয়ে আপত্তির জেড়ে ইন্দোনেশিয়ার স্বাগতিক স্বত্ব বাতিল করে ফিফা। ইন্দোনেশিয়া ও ইসরাইলের মধ্যে কোনো ধরনের কূটনৈতিক সম্পর্ক নেই।

বিকল্প স্বাগতিক হিসেবে আর্জেন্টিনা প্রথম থেকেই আগ্রহ দেখিয়ে আসছিল। গত সপ্তাহে ফিফার প্রতিনিধি দল আর্জেন্টিনার অবকাঠামো সুযোগ-সুবিধা বিবেচনা করে স্বাগতিক হিসেবে তাদের বেছে নেবার সিদ্ধান্ত নেয়।

 

আগামী ২১ এপ্রিল জুরিখে ড্র অনুষ্ঠিত হবে। সোমবার ফিফার ঘোষণার আগে অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ আয়োজনে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ) পূর্ণ সমর্থনের প্রতিশ্রুতি দেয় আর্জেন্টাইন সরকার। এ পর্যন্ত সবচেয়ে বেশি ছয়বার অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ শিরোপা জিতেছে আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *