বাংলাদেশ ব্যাংকের যুগ্মপরিচালক হলেন কুষ্টিয়ার নাজমুল হুদা

নিজস্ব প্রতিবেদক :

 

বাংলাদেশ ব্যাংকের যুগ্মপরিচালক হলেন কুষ্টিয়ার নাজমুল হুদা অনুপ্রেরণাদায়ী লেখক, বক্তা ও সংগঠক নাজমুল হুদা বাংলাদেশ ব্যাংকের যুগ্মপরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন।

 

গতকাল রোববার (২১ মে) কেন্দ্রীয় ব্যাংকের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে পদোন্নতিপূ্র্বক ব্যাংকিং রেগুলেশন এন্ড পলিসি ডিপার্টমেন্টে (বিআরপিডি) বহাল করা  হয়।

নাজমুল হুদা কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলাধীন নওদা আজম পুর গ্রামে জন্ম গ্রহণ করেন। কুষ্টিয়া সরকারী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে খুলনা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি ডিসিপ্লিন থেকে উচ্চশিক্ষার পাঠ চুকিয়ে স্বনামধন্য ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানে প্রশিক্ষক হিসেবে ক্যারিয়ার  শুরু করেন। পরবর্তীতে সহকারী পরিচালক পদে যোগ দেন কেন্দ্রীয় ব্যাংকে।চাকরিরত অবস্থায় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ডেভেলপমেন্ট স্টাডিজে ২য় মাস্টার্স এবং ব্যাংকিং ডিপ্লোমা ২ পার্ট সম্পন্ন করেন।

 

এছাড়াও দেশে বিদেশে একাধিক প্রশিক্ষণ গ্রহন করেন। পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি তিনি লেখালেখি, গবেষণা ও বিভিন্ন  সংগঠনে সক্রিয়। দুটি সম্পাদনাসহ এ পর্যন্ত তার প্রকাশিত বইয়ের সংখ্যা দশ। জাতীয় দৈনিক ও সাময়িকীতে নিয়মিত লিখছেন।

 

বর্তমানে তিনি ঢাকাস্থ কুষ্টিয়া জেলা সমিতির যুগ্ম সাংস্কৃতিক সচিব, মিরপুর উপজেলা সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ব্যাংক সাহিত্য সংগঠন অধিকোষের প্রকাশনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *