Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

কুষ্টিয়ায় ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি :

 

কুষ্টিয়ায় ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

৩০ জুলাই, রবিবার দুপুর সাড়ে ১২টায় কুষ্টিয়া শিল্পকলা একাডেমি মিলনায়তনে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হাসিবুর রহমান রিজুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পশ্চিমবঙ্গ রাজ্য মহিলা কংগ্রেসের সভানেত্রী সুব্রতা দত্ত।

 

বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. আমিনুল হক রতন, কুষ্টিয়া আবৃত্তি পরিষদের সভাপতি আলম আরা জুঁই ও দৌলতপুর উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সরকার আমিরুল ইসলাম।

 

বক্তব্য রাখেন, কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক অজয় মৈত্র, খোকসার ধোকড়াকোল কলেজের উপাধ্যক্ষ অনির উদ্দিন, সাংবাদিক কাঞ্চন কুমার হালদার ও শরীফুল ইসলাম প্রমুখ।

 

সভায় বক্তারা বলেন, কাঁটাতারের বেড়ার মাধ্যমে দুই বাংলা ভাগ হয়ে গেলেও আমাদের মনের কোন ভাগ নেই। বাংলাদেশ-ভারত দুই দেশেই মৌলবাদী শক্তি মাথাচাড়া দিয়ে উঠছে। এরা আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চাই। এদের প্রতিহত করতে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। তারা বলেন, ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ দু’দেশের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি আরো বাড়াতে কাজ করে যাচ্ছে।

 

আলোচনা শেষে সাংবাদিক জহুরুল ইসলামকে সভাপতি, শরীফুল ইসলামকে সহ-সভাপতি ও কণ্ঠশিল্পী এইচ এম রাকিবকে সাধারণ সম্পাদক করে ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ কুষ্টিয়া জেলা শাখার ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

Exit mobile version