Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

লঙ্কা প্রিমিয়ার লিগ: ব্যাটে-বলে দুর্দান্ত সাকিব বড় জয় গলের

অনলাইন ডেস্ক :

 

ব্যাটিংয়ে চাপের মুখে দায়িত্বশীল ইনিংস খেললেন সাকিব আল হাসান। পরে বল হাতে হিসেবি বোলিংয়ে কঠিন পরীক্ষা নিলেন ব্যাটসম্যানদের। বাংলাদেশের তারকার দারুণ অলরাউন্ড নৈপুণ্যের ম্যাচে বড় জয় পেল গল টাইটান্স। 

 

লঙ্কা প্রিমিয়ার লিগে গলের হয়ে দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ২১ বলে ৩০ রান করেছেন সাকিব। বোলিংয়ে ৩ ওভারে স্রেফ ১০ রান খরচায় ২ উইকেট নিয়েছেন বাঁহাতি এই অলরাউন্ডার। মঙ্গলবার (০১ আগস্ট) কলম্বো প্রেমদাসা স্টেডিয়ামে বি-লাভ ক্যান্ডিকে ৮৩ রানে হারিয়েছে তার দল।

 

সাকিবের অলরাউন্ড পারফরম্যান্স ছাড়াও ব্যাট হাতে ঝড় তোলেন টিম সাইফার্ট। ৫টি করে চার-ছক্কায় ৭৪ রানের ইনিংস খেলেন নিউজিল্যান্ডের কিপার-ব্যাটসম‍্যান। নির্ধারিত ২০ ওভারে ১৮০ রানের পুঁজি গড়ে গল। জবাবে ক্যান্ডি গুটিয়ে যায় স্রেফ ৯৭ রানে।

 

টস জিতে ব্যাটিংয়ে নামে গল। টপ-অর্ডার ব্যাটসম্যানরা দলকে ভালো শুরু এনে দিতে পারেননি। প্রথম তিন ব্যাটসম্যানের প্রত্যেকে একশর নিচে স্ট্রাইক রেটে ব্যাটিং করেন। যার ধাক্কা লাগে রানের গতিতে। দশম ওভারে তৃতীয় উইকেট পতনের পর ক্রিজে যান সাকিব। রান তখন মোটে ৬০। সেখান থেকে টিম সেইফার্টের সঙ্গে চতুর্থ উইকেট জুটিতে দলকে দারুণ অবস্থানে নিয়ে যান বাংলাদেশের তারকা অলরাউন্ডার।

 

সাকিবের শুরুটাও অবশ্য ছিল রয়েসয়ে। তৃতীয় বলে রানের খাতা খোলার পর প্রথম ১২ বলে ১১ রান নেন তিনি। কামিন্দু মেন্ডিসের করা চতুর্দশ ওভারে তিনি পান বাউন্ডারির দেখা।  অফ স্টাম্পের বাইরে ফুল লেংথ ডেলিভারি জায়গা বানিয়ে দৃষ্টিনন্দন ইনসাইড আউট শটে ছক্কা মারেন সাকিব। পরের বল ক্রিজ ছেড়ে বেরিয়ে বোলারের মাথার ওপর দিয়ে পাঠান একই সীমানায়। পরপর দুই ছক্কার পর অবশ্য আর বাউন্ডারি পাননি সাকিব। অষ্টাদশ ওভারে থানুকা দাবারের দারুণ ফিল্ডিংয়ে রান আউটে কাটা পড়েন তিনি। সাকিবের বিদায়ে ভাঙে ৫২ বলে ৯৫ রানের চতুর্থ উইকেট জুটি। এক ওভার পর ফেরেন সাইফার্টও। ৩৯ বলের ঝড়ো ইনিংস খেলে দলকে ১৮০ রানে পৌঁছে দেন কিপার-ব্যাটার।

 

পরে রান তাড়ায় কোনো সম্ভাবনাই জাগাতে পারেনি ক্যান্ডি। শুরুতেই তাদের বড় ধাক্কা দেন কাসুন রাজিথা ও রিচার্ড এনগারাভা। পাওয়ার প্লের মধ্যে ৫ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে ক্যান্ডি। নবম ওভারে বোলিংয়ে আনা হয় সাকিবকে। প্রথম বলটি ওয়াইড করেন তিনি। প্রথম বৈধ ডেলিভারিতে পান উইকেটের দেখা। আসিফ আলিকে ক্রিজ ছেড়ে বের হতে দেখে লেংথ কিছুটা টেনে দেন সাকিব। এতেই টাইমিংয়ের গড়বড়। লং অফ থেকে অনেকটা দৌড়ে এসে দারুণ ক্যাচ নেন আকিলা দানাঞ্জয়া। ওই ওভারে সাকিব খরচ করেন স্রেফ ২ রান। তার পরের ওভার থেকে ৪টি সিঙ্গেল নেন আশেন বান্দারা ও আমির জামাল।

 

টানা তৃতীয় ওভার করতে এসে দ্বিতীয় সাফল্য পান সাকিব। খানিক নিচু হয়ে যাওয়া আর্মারে ব্যাট ছোঁয়াতে পারেননি জামাল। বল গিয়ে আঘাত হানে অফ স্টাম্পে। ওই ওভারেও সাকিবের খরচ ৪ রান। সাকিবের মতোই ২টি করে উইকেট নেন রাজিথা, এনগারাভা, তাবরাইজ শামসি। প্রতিপক্ষকে একশর আগে থামিয়ে সহজ জয় পায় গল।

Exit mobile version