Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

লঙ্কানদের টানা তিন হারের স্বাদ দিয়ে প্রথম জয় অস্ট্রেলিয়ার

অনলাইন ডেস্ক :

 

এই ম্যাচের আগে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া সাবেক দুই বিশ্ব চ্যাম্পিয়নই চলতি বিশ্বকাপে খেলেছিল দুইটি করে ম্যাচ। আর উভয়েই হেরেছিল নিজেদের প্রথম দুই ম্যাচে। তবে লঙ্কানদের টানা তিন হারের স্বাদ দিয়ে নিজেদের তৃতীয় ম্যাচে এসে জয়ের স্বাদ পেল অজিরা।

 

শ্রীলঙ্কাকে আজকের ম্যাচে ৫ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। ৩৫ ওভারেই ম্যাচ জিতে নিয়েছে প্যাট কামিন্সের দল।

 

সহজ লক্ষ্যে খেলতে নেমেও প্রথমে হোঁচট খেয়েছিল অজিরা। ওপেনার ডেভিড ওয়ার্নারের পর ডাক মেরে ফেরেন তিনে নামা স্টিভেন স্মিথ। তবে আরেক ওপেনার মিশেল মার্শ হাল ধরেন। তিনি মার্নাস লাবুশানের সাথে তিনি ৫৬ রানের জুটি গড়ে ধাক্কা সামলে নেন।

 

মার্শ ফিরলেও জশ ইলিংশের সাথে ৭৭ রানের জুটি গড়ে দলকে জয়ের দিকে নিয়ে যান লাবুশানে।  এরপর ছোট ছোট জুটিতে ৫ উইকেট হারিয়ে ৩৫ ওভার ২ বলে ২১৫ রান তোলে অজিরা। অজিদের হয়ে সর্বোচ্চ ৫৮ রানের ইনিংস খেলেছেন ইংলিশ। মার্শ করেছেন ৫২ রান।

 

এর আগে ১২৫ রানের উদ্বোধনী জুটির পরও অস্ট্রেলিয়ার বোলিং দাপটে মাত্র ২০৯ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। শুরুতে ব্যাট করতে নেমে ওপেনার পাথুম নিশাঙ্কা ও কুসাল পেরেরা বেশ শক্ত রানের ভিত গড়েন।

 

১২৫ রানে শ্রীলঙ্কার প্রথম উইকেটের পতন হয়। এরপর দলের হাল ধরেন পেরেরা ও অধিনায়ক কুশাল মেন্ডিস। ৩২ রানের জুটি গড়ে পেরেরা ফিরলে লঙ্কা শিবিরে ভাঙনের শুরু হয়। এরপর ধারাবাহিক বিরতীতে পড়তে থাকে উইকেট।

 

আর কোনো বড় জুটি গড়তে পারেনি লঙ্কান ব্যাটাররা। ৮৪ রান তুলতেই তারা হারিয়েছে ৯ উইকেট।

 

অস্ট্রেলিয়ার হয়ে হয়ে লঙ্কানদের ধসিয়ে দিয়েছেন স্পিনার অ্যাডাম জাম্পা। তিনি লঙ্কানদের চার ব্যাটারকে সাজঘরে ফিরিয়েছেন। মিশেল স্টার্ক ও প্যাট কামিন্স নিয়েছেন দুইটি করে উইকেট।

Exit mobile version