Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

দেশের দক্ষিণাঞ্চলে বাড়বে কুয়াশা, ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

অনলাইন ডেস্ক :

 

দেশের দক্ষিণাঞ্চলে মধ্যরাত থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে আগামী তিন দিন প্রায় সারা দেশে আকাশ মেঘলা থাকবে। এ সময় ঢাকাসহ চারটি বিভাগের দুএক জায়গায় গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

 

শনিবার (২৩ ডিসেম্বর) আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এ ছাড়া দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

 

রোববার ও সোমবার ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দুএক জায়গায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এ সময় মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের অনেক জায়গায় মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

 

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানিয়েছেন, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

 

আগামী কয়েক দিন আবহাওয়া পরিস্থিতি প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অর্থাৎ দিনের তাপমাত্রা কম থাকবে এবং রাতে ঠান্ডার অনুভূতি সে রকম হবে না। মাসের শেষে ২৮-২৯ ডিসেম্বর তাপমাত্রা কমে কোনো কোনো জেলা শৈত্যপ্রবাহের আওতায় চলে আসতে পারে।

 

এছাড়া রবিবার (২৪ ডিসেম্বর) সিলেট বিভাগের দুয়েক জায়গায় হালকা বৃষ্টি/গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

 

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও মধ্যাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এ ছাড়া দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

 

সকাল ৬টায় তেঁতুলিয়া ও নিকলীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। এ সময় ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস।

Exit mobile version