Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় গণসচেতনতার কোন বিকল্প নেই : ডিসি মো: আসলাম হোসেন

প্রতিবেদক ॥ কুষ্টিয়ার জেলা প্রশাসক মো: আসলাম হোসেন বলেন, ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় গণসচেতনতার কোন বিকল্প নেই। তিনি বলেন, সবারই আন্তরিক প্রচেষ্টায় ইতিমধ্যেই কুষ্টিয়ায় ডেঙ্গু পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে। প্রতিদিন নতুন করে ডেঙ্গু আক্রান্ত মানুষের সংখ্যা কমে আসছে। আরো সচেতন হলে পরিস্থিতি পুরোটা স্বাভাবিক হবে। এ জন্য সকলকে সচেতন হতে হবে, পাশাপাশি অন্যদেরও সচেতন করতে হবে।

‘সবাই হলে সচেতন, ডেঙ্গু রুখতে কতক্ষণ’ এই স্লোগানে কুষ্টিয়ায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসনের আয়োজনে গতকাল শনিবার বেলা ১১টায় কুষ্টিয়া শহরের আমলাপাড়ায় এ সচেতনতা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

কুষ্টিয়ার মোল্লা ফাউন্ডেশন, হিমু পরিবহন, ইচ্ছে-পূরণ, স্বপ্ন প্রয়াস, ক্রিয়েটিভ কুষ্টিয়া ও গুরুকুল কুষ্টিয়ার সহযোগিতায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, বীর মুক্তিযোদ্ধা এড. আব্দুল জলিল, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক খন্দকার ইকবাল মাহমুদ, বিশিষ্ট লেখক ও গবেষক, মোল্লা ফাউন্ডেশন’র চেয়ারম্যান ড. আমানুর আমান, ।

এছাড়াও মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধিসহ বিভিন্ন সূধীজন প্রতিনিধিরা বক্তব্য রাখেন। এসময় এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শুক্রবার ২৫০ শয্যার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ৮ জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়। এ নিয়ে জেলায় ডেঙ্গু আক্রান্ত মানুষের সংখ্যা ৫শ’ ছাড়িয়েছে।

হাসপাতাল সূত্র বলছে, গত দুই সপ্তাহ আগে প্রতিদিন গড়ে যেখানে ২০-২২ জন রোগী ভর্তি হয়েছে, এখন সেটি কমে ১০-১২ জনে নেমে এসেছিল। গত শুক্রবার হঠাৎ করে ১৯ জন ডেঙ্গু রুগী ভর্তি হওয়ায় উদ্বেগের সৃষ্টি হয়েছে।

গত ৬ আগস্ট থেকে জেলা প্রশাসনের উদ্যোগে ডেঙ্গু বিরোধী অভিযান আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন। নিজের দপ্তরের আঙিনা থেকেই পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু করেন। ঈদের ছুটিতে এই অভিযান যেন অনেকটা থমকে পড়ে। ঈদের পর জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন ডেঙ্গু বিস্তার রোধে ফের মাঠে নেমেছেন। সকল শ্রেণি-পেশার মানুষকে সাথে নিয়ে চলছে এই অভিযান।

Exit mobile version