Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

ব্রাজিলের নতুন কোচ হচ্ছেন দরিভাল

অনলাইন ডেস্ক :

 

অবশেষে স্থায়ী কোচ পেতে যাচ্ছে ব্রাজিল। সাও পাওলোতে কাজ করা দরিভাল জুনিয়রকে কোচ হিসেবে নিয়োগ দিতে চলেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন। ব্রাজিলের শীর্ষ গণমাধ্যম ওগ্লোবো এই খবর দিয়েছে। দুই একদিনের মধ্যেই আনুষ্ঠানিক ঘোষণা আসবে বলে জানিয়েছে তারা।

 

কাতার বিশ্বকাপের পর প্রায় ১৩ মাস স্থায়ী কোচ ছিল না ব্রাজিলের। অস্থায়ী হিসেবে এতদিন দায়িত্ব সামলেছেন ফার্নান্দো দিনিজ। কিন্তু সময়টা ভালো যাচ্ছে না ব্রাজিলের। র‍্যাংকিংয়ে নেমে গেছে পাঁচে, ইতিহাসে প্রথমবার টানা চার ম্যাচ জিততে পারেনি এবং বিশ্বকাপ বাছাইয়ে আছে ষষ্ঠ স্থানে।

 

ব্রাজিল ফুটবলের প্রধান এদনালদো রদ্রিগেজ পুনরায় দায়িত্ব ফিরে পেয়েই দিনিজকে সরিয়ে দেন এবং দরিভালের সঙ্গে যোগাযোগ শুরু করেন। আলোচনা ফলপ্রসু হয় এবং প্রাথমিক ভাবে কথা বার্তা নাকি পাকা হয়ে গেছে।
 

দরিভাল সাও পালোর প্রধান কোচ হিসেবে কাজ করছিলেন। এ বছরের ডিসেম্বর পর্যন্ত চুক্তি আছে ক্লাবটির সঙ্গে।

 

তবে জানা গেছে, সাও পাওলোর সঙ্গে চুক্তি বাতিল করতে যাচ্ছেন দরিভাল। ইতিমধ্যে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েও দিয়েছেন। সাও পাওলোর রাজি হয়েছে দরিভালকে ছেড়ে দিতে। 

ব্রাজিল ফুটবলের শীর্ষ ক্লাবগুলোতে কোচিংয়ের অভিজ্ঞতা আছে দরিভালের। সাও পাওলো ছাড়াও সান্তোস, ফ্লামেঙ্গো, ফ্লোমিনেন্সের মতো ক্লাবের ডাগ আউটে দাঁড়িয়েছেন ৬১ বছর বয়সী এই ব্রাজিলিয়ান।

Exit mobile version