Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষাবৃত্তি ২০২২ মেধাবী শিক্ষার্থীদের মাঝে চেক প্রদান অনুষ্ঠিত

সৈয়দ মিনহাজুল মনির (কুষ্টিয়া ) :

 

“মেধা মননে আলোকিত হোক আগামী প্রজন্ম “এই স্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে মধ্যদিয়ে শনিবার সকাল ১১ টার সময় কুষ্টিয়া বাইপাস সড়কে অবস্থিত রোজ হলিডে পার্ক এন্ড রিসোর্টে আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষা বৃত্তি ২০২২ এর এসএসসিতে জিপিএ ৫ প্রাপ্ত অস্বচ্ছল পরিবারের ৫০ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে এককালীন বিশ হাজার টাকার চেক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃত্তি প্রদানের সার্বিক পৃষ্ঠপোষকতায় ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব আলহাজ্ব বশির আহমেদ।তিনি এ বৃত্তি বিগত কয়েক বছর যাবৎ প্রদান করে আসছেন।
আলহাজ্ব বশির আহমেদ বলেন এ বৃত্তি প্রদানের মূল লক্ষ্য হচ্ছে তোমরা যেন অনুপ্রেরণা পেয়ে আরো ভালো কিছু করায় উদ্বুদ্ধ হও।


তিনি আরো বলেন তোমরা যদি ঢাকা কোন বিশ্ববিদ্যালয় অথবা ভালো কোন বিশ্ববিদ্যালয় পড়ার সুযোগ পেয়ে সমস্যাই পড় তাহলে আমার সঙ্গে যোগাযোগ করবে। যতটুকু সম্ভব তোমাদের সহযোগিতা করব। এবং আগামী বছর শুধু অসচ্ছল পরিবারের শিক্ষার্থীদের মাঝে নয় যারা গোল্ডেন জিপিএ ৫ প্রাপ্ত সচ্ছল পরিবারের শিক্ষার্থী রয়েছে তাদের মাঝেও সম্মানী দেওয়ার কথা উত্থাপন করেন বৃত্তি প্রদানকারী কাজে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের কাছে।
বিষয়টি বিবেচনায় রেখে তাকে জানানোর জন্য বলেন। বৃত্তি প্রদানে সার্বিক কার্যক্রম করে থাকে আলোকিত আমলা-সদরপুরের আলোকিত সূর্য সন্তানেরা যারা বিনা পারিশ্রমিকে এই কাজগুলো করে থাকেন। আবেদনের ঘোষণা থেকে শুরু করে যাচাই-বাছাই এবং বৃত্তি প্রদান পর্যন্ত আলোকিত আমলা-সদরপুরের সকল সদস্য সক্রিয়ভাবে এবং ন্যায় নিষ্ঠার সাথে কাজ করে থাকেন।


কুষ্টিয়া জেলার খোকসা, কুমারখালী কুষ্টিয়া সদর, মিরপুর, দৌলতপুর ও ভেড়ামারা থানার ২০২২ এসএসসি পরীক্ষায় অসচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীদের আবেদন যাচাই-বাছাই শেষে এ চেক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষাবৃত্তির প্রধান পৃষ্ঠপোষক আলহাজ্ব জনাব বশির আহমেদ, এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ শাহজাদপুর রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জনাব প্রফেসর ড, শাহ আজম শান্তনু।


এ সময় তিনি বলেন আজকের এই অনুষ্ঠানের প্রাপ্য তোমরা অনুদান হিসাবে না নিয়ে এটা কে তোমাদের অর্জন হিসাবে নিবে। কেননা তোমাদের যোগ্যতায় তোমরা আজকে এই অর্জন ছিনিয়ে নিয়েছো। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-২ মিরপুর-ভেড়ামারা আসনের মাননীয় সংসদ আলহাজ্ব কামারুল আরেফিনের সহধর্মিনী জনাব শামসুন্নাহার পারভীন শেফালী আরেফিন, ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক সারোয়ার জামান ঢালী, ওয়েস্টার্ন ডায়গনস্টিক এন্ড হেলথ কেয়ার প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামাউন আহমেদ মৌসুমী, ওস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের পরিচালক নাফিদ আহমেদ অনন্য, বাংলাদেশ ব্যাংকের যুগ্ন পরিচালক ও লেখক এবং সংগঠক নাজমুল হুদা, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, মিরপুর উপজেলা মহিলা ভাইচ- চেয়ারম্যান মোছাঃ মর্জিনা খাতুন সহ প্রিমিয়ার ব্যাংক আমলা শাখা ব্যবস্থাপক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও গুণী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন

Exit mobile version