Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

অ্যাসিস্ট এমবাপে মাঠে ফিরেই গোল !

খেলার খবর : চোটের কারণে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) আগের দুই ম্যাচে খেলতে পারেননি কিলিয়ান এমবাপে। সেরে উঠে বদলি হিসেবে মাঠে নেমেই তাক লাগিয়ে দিলেন তিনি। নিজে গোল করলেন, সতীর্থকে দিয়ে গোল করালেন। ফরাসি স্ট্রাইকারের নৈপুণ্যের ম্যাচে জালের ঠিকানা খুঁজে নিলেন অ্যাঙ্গেল ডি মারিয়া আর মাউরো ইকার্দিও। তাতে পিএসজি পেল বড় জয়।

শুক্রবার রাতে ফরাসি লিগ ওয়ানে নিসের মাঠে ৪-১ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে জোড়া গোল করেন আর্জেন্টাইন উইঙ্গার ডি মারিয়া। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে ব্যবধান কমায় নিস। ম্যাচের একেবারে শেষ দিকে লক্ষ্যভেদ করেন এমবাপে ও আরেক আর্জেন্টাইন তারকা ইকার্দি।

চোটে পড়ায় এ ম্যাচে খেলতে পারেননি ব্রাজিলিয়ান তারকা নেইমার। চোট থেকে ফেরা এমবাপে ও উরুগুইয়ান স্ট্রাইকার এদিনসন কাভানিও ছিলেন না শুরুর একাদশে। তাদেরকে ছাড়াই প্রতিপক্ষের ডেরায় দুরন্ত শুরু পায় পিএসজি। ১৫তম মিনিটে ইকার্দির পাসে গোল করে তাদেরকে এগিয়ে নেন ডি মারিয়া। সাত মিনিট পর থমাস মুনিয়েরের বাড়ানো বল কোণাকুণিভাবে চিপ করে জালে পাঠিয়ে ব্যবধান বাড়ান তিনি।

লড়াইয়ের একপেশে ধারাটা কেটে যায় দ্বিতীয়ার্ধে। ৬৭তম মিনিটে নিসের হয়ে এক গোল শোধ করেন ইগনাতিয়াস গানাগো। জমে ওঠে ম্যাচ। কিন্তু দুই মিনিটের ব্যবধানে স্বাগতিকদের দুই খেলোয়াড় লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ফের চালকের আসনে বসে পড়ে পিএসজি। ৭৪তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ওয়াইলান সিপ্রিয়েন। ৭৬তম মিনিটে সরাসরি লাল কার্ড পান ক্রিস্তোফে হেরেয়ে।

৮৩তম মিনিটে মাঠে নামেন এমবাপে। এরপর পাঁচ মিনিটের মধ্যে গোল পেয়ে যান তিনি। ডি মারিয়ার শট নিসের ডিফেন্ডার দান্তে ফিরিয়ে দেওয়ার পর মাটি কামড়ানো শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। নির্ধারিত সময়ের শেষ মিনিটে দর্শনীয় পাল্টা আক্রমণ থেকে চতুর্থ গোল আদায় করে নেয় পিএসজি। দলটির আক্রমণভাগের ত্রয়ীর প্রত্যেকে অবদান রাখেন এই গোলে।

নিজেদের অর্ধ থেকে বল টেনে নিয়ে ডি মারিয়া নিসের ডি-বক্সের বাঁ দিকে পাস দেন এমবাপেকে। এরপর তিনি স্কয়ার পাস বাড়ান ইকার্দিকে। বাকি কাজটা সহজেই সারেন চলতি মৌসুমে ইন্টার মিলান থেকে ধারে যোগ দেওয়া এই তারকা।

ফরাসি লিগে টানা তৃতীয় ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা চতুর্থ জয় পেয়েছে টমাস টুখেলের শিষ্যরা। ১০ ম্যাচে ৮ জয়ে ২৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান মজবুত করেছে পিএসজি। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তাদের পরেই অবস্থান করছে নঁতে।

Exit mobile version