Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

নিউজিল্যান্ডের রানের বিশ্ব রেকর্ড

New Zealand's Mitchell McClenaghan (2-L) and teammate Tim Southee (C) celebrate after winning the 2013 ICC Champions Trophy cricket match between Sri Lanka and New Zealand at The Cardiff Wales Stadium in Cardiff, Wales on June 9, 2013. New Zealand won by one wicket. AFP PHOTO/Paul ELLIS - RESTRICTED TO EDITORIAL USE (Photo credit should read PAUL ELLIS/AFP/Getty Images)

অনলাইন ডেস্ক: বিশ্বরেকর্ড গড়েছে নিউজিল্যান্ড। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে শ্রীলংকাকে ধবলধোলাই করে বিশ্ব ক্রিকেটের খাতায় এক নতুন অংক সংযোজন করেছে ব্ল্যাক-ক্যাপস খ্যাত দলটি।
লংকানদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ৩৭১, দ্বিতীয় ওয়ানডেতে ৩১৯ ও তৃতীয় ওয়ানডেতে ৩৬৪ রান করে নিউজিল্যান্ড। বিদেশের মাটিতে সব মিলিয়ে তিন ম্যাচে দলটির মোট রান ১০৫৪। অধিনায়ক কেন উইলিয়ামসন নেতৃত্বে ক্রিকেট বিশ্বে নতুন করে পরিচিতি পেয়েছে নিউজিল্যান্ড।

এর আগের রেকর্ডটি ভারতের। ইংল্যান্ডের বিপক্ষে ঘরোয়া সিরিজে ১০৫৩ রান সংগ্রহ করেছির ব্লু-শার্ট বয়েজরা। ২০১৭ সালের ওই সিরিজে ১০৩৭ রান করেছিল ইংলিশ বাহিনী। এই তিন অংকের রান বর্তমানে প্রথম তিন সারিতে রয়েছে।

প্রোটিয়ারা দখল করে আছে চতুর্থ ও পঞ্চম তালিকা। ২০১০ সালে নিজেদের মাটিতে তারা করেছিল ১০২৩ রান। ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে তারা করে ১০০৪ রান।

Exit mobile version