Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

বাগদাদিকে সমুদ্রে সমাহিত

অনলাইন ডেস্ক : আল কায়েদার নেতা ওসামা বিন লাদেনের কায়দায় জঙ্গি গোষ্ঠী আইএসের প্রধান আবু বকর আল বাগদাদির মরদেহকেও সমুদ্রে সমাহিত করা হয়েছে। এরই মধ্যে তার অবস্থান সম্পর্কে যুক্তরাষ্ট্রকে তথ্য দেয়া সম্পর্কে নতুন তথ্য বেরিয়ে আসছে

বলা হচ্ছে, সিরিয়ার কুর্দিরা ছিলেন এক্ষেত্রে গোয়েন্দাদের প্রধান সোর্স। তাদের দেয়া তথ্যের ওপর ভিত্তি করে ৫ বছর ধরে ইরাক ও সিরিয়ায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করা বাগদাদির অবস্থান নিশ্চিত করে যুক্তরাষ্ট্রের স্পেশাল ফোর্স। এ ক্ষেত্রে মার্কিন সেনাবাহিনীর একটি অজ্ঞাতনামা কুকুর বাগদাদিকে ঘেরাওয়ের নায়ক হয়ে উঠেছে। কারণ, বাগদাদি সিরিয়ার যে টানেলের ভিতর আত্মগোপন করেছিলেন সেখান পর্যন্ত পৌঁছে গিয়েছিল এই কুকুরটি। সেখানে তিন সন্তানসহ আত্মঘাতী হন বাগদাদি। এতে ওই কুকুরটিও আহত হয়।

যুক্তরাষ্ট্রের জয়েন্ট চিফস অব স্টাফ চেয়ারম্যান জেনারেল মার্ক মিলি বলেছেন, ওই অভিযানে কোনো মার্কিন সেনা সদস্য আহত হননি। অভিযানে দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। আর বাগদাদির দেহকে ডিএনএ পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। তার মরদেহ উদ্ধার করে তা সমাহিত করা হয়েছে।
পেন্টাগনের অন্য এক কর্মকর্তা নিশ্চিত করে বলেন, বাগদাদির মরদেহ সমুদ্রের মধ্যে সমাহিত করা হয়েছে। তবে কোথায়, কোন সমুদ্রে, কোন এলাকায় তা প্রকাশ করা হয়নি।

এর আগে ২০১১ সালে আল কায়েদার নেতা ওসামা বিন লাদেনের মরদেহও একই কায়দায় সমাহিত করা হয়েছিল সমুদ্রে।

Exit mobile version