ফিলিস্তিনি নিহত গাজায় ,ইসরায়েলি সেনাদের গুলিতে

অনলাইন ডেস্ক: গাজায় ইসরায়েলি সেনার গুলিতে এক ফিলিস্তিনি নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানিয়েছে আল–জাজিরা। নিহত ওই নারীর নাম আমল আল-তারামসি।

মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কাদরা বলেন, গতকাল শুক্রবার পূর্ব গাজা অঞ্চলে বিক্ষোভ করার সময় ওই নারীকে মাথায় গুলি করা হয়। গত মার্চ মাসে ইসরায়েলবিরোধী বিক্ষোভ শুরুর পর এ নিয়ে তিন নারীকে হত্যা করা হলো। বিক্ষোভে এখন পর্যন্ত ২৪১ জনের বেশি নিহত হয়েছে।

কাদরা বলেন, শুক্রবার ইসরায়েলি সেনাদের গুলিতে যে ২৫ জন আহত হয়েছেন, তাঁদের মধ্যে দুজন গণমাধ্যমকর্মী ও একজন চিকিৎসক রয়েছেন।

ইসরায়েলের এক সামরিক মুখপাত্র বলেন, ১৩ হাজারের বেশি ফিলিস্তিনি ওই বিক্ষোভে অংশ নিয়েছে। দাঙ্গার সময় গাজার নিরাপত্তাবেষ্টনীর কাছে টায়ার জ্বেলে, পাথর, বিস্ফোরক ও গ্রেনেড ছুড়ে ইসরায়েলি সেনাদের আক্রমণ করা হয়।

ইসরায়েলি সেনারা হামাসের দুটি দলের ওপর আঘাত হানে। হামাসের পক্ষ থেকে বলা হয়েছে, হতাহত হওয়ার কোনো ঘটনা ঘটেনি।

বার্তা সংস্থা এএফপির এক সাংবাদিক বলেছেন, হাজারো বিক্ষোভকারী গাজা শহরে জড়ো হয়েছে। সাম্প্রতিক সময়ে এটি বেশ জোরালো বিক্ষোভ। তারা সীমান্তের কাছে কাঁটাতারের বেড়া উপড়ে ফেলতে চাইছে। ইসরায়েলি সেনারা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ছে।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedin
Share:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *