Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

কুষ্টিয়ার ভেড়ামারায় ভয়াবহ অগ্নিকান্ড বসতবাড়ি, নগদ টাকা, আসবাবপত্র পুড়ে ছাই

কুষ্টিয়া (ভেড়ামারা ) প্রতিনিধি : কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের ঠাকুর দৌলতপুর গ্রামের প্রবাসী
সুজনের বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ড’র ঘটনা ঘটেছে। এসময় পুড়ে ছাই হয়ে গেছে ৭ রুম বিশিষ্ট বসতবাড়ি, নগদ টাকা এবং আসবাবপত্র। আজ শনিবার সাড়ে ৩টার দিকে বিদ্যুতের শর্ট সার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়। পরে এলাকাবাসী এবং ফায়ার সার্ভিস’র শক্তিশালি ইউনিট আগুন নিয়ন্ত্রন করে।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, নিজবাড়ি থেকেই বিদ্যুতে শর্ট সার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় পুড়ে ছাই হয়ে যায় ৭ রুম বিশিষ্ট বসতবাড়ির সব কিছু।
সুজনের পিতা তৈজদ্দীন জানিয়েছেন, অগ্নিকান্ডে তিনটা বক্স খাট, একটি স্টিলের খাট, দুইটা ফ্রিজ, তিনটা শোকেস, দুইটা বাক্স যার মধ্যে ছিল নগদ আড়াই লক্ষ টাকা, এক সেট ডাইনিং, ৪০ মণ পাট, ৩০ মণ ধান, ৫ মণ গম, ১২ টি বিদেশী কম্বল, চারটা জাজিম, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, ম্যাটস এর সার্টিফিকেট, জমির দলিল এবং পর্চা ইত্যাদি। কৃষি ব্যাংক এর ঋণ এর কাগজপত্র, এ্যডো এনজিও সংস্থার ঋণের কাগজপত্র, এছাড়াও স্বর্ণের গহনা। স্থানীয়রা বলেছেন, আগুনে পুড়ে পরিবারটি একেবারে নিঃস্ব হয়ে গেছে। পরনের পোশাক ছাড়া তাদের আর কিছু নেই।
সংবাদ পেয়ে ঘটনাস্থলে যান ফায়ার সার্ভিস ও কুচিয়ামোড়া ক্যাম্পের ইনচার্জ মোঃ কামরুজ্জামান। ভেড়ামারা ফায়ার সার্ভিস ষ্টেশন অফিসার প্রবীর কুমার দেবনাথ জানিয়েছেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসি। অগ্নিকান্ডে প্রায় ৮ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে অনুমান করা যায়। এসময় প্রায় ১ লক্ষ টাকার মালামাল আগুনের হাত থেকে রক্ষা করা গেছে।
ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ বলেছেন, আগুনে পুড়ে একটি পরিবার নিঃস হয়ে গেছে এমন সংবাদ শুনেছি। ক্ষতিগ্রস্ত পরিবারকে ত্রাণ সহায়তা দিয়ে সার্বিক সহযোগিতা করার ব্যবস্থা গ্রহনের ঘোষনা দেন তিনি।

Exit mobile version