বিনা ভাড়ার যাত্রীটি কে উড়োজাহাজে ?

ইন্টারন্যাশনাল ডেস্ক: বিনা ভাড়ায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি উড়োজাহাজে ১২ ঘণ্টা ধরে যাত্রা করেছেন তিনি। উড়োজাহাজটি সিঙ্গাপুর থেকে লন্ডনের উদ্দেশে যাচ্ছিল। বিজনেস ক্লাসে বেশ আয়েশ করে বসেছিলেন বিনা ভাড়ার ওই যাত্রী। নরম তুলতুলে পালকে ঢাকা ছোট্ট ওই যাত্রীকে প্রথম দেখতে পান উড়োজাহাজের আরেক যাত্রী। যাত্রীটি হলো একটি শালিক পাখি।

বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, গতকাল সোমবার উড়োজাহাজে শালিক পাখিটিকে পাওয়া যায়। সিঙ্গাপুর এয়ারলাইনসের মুখপাত্র জানান, পাখিটিকে ধরে ফেলা হয়েছে।

তবে ধরার কাজটি যে সহজ ছিল না, তা বোঝা যায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের একটি ভিডিও দেখে। উড়োজাহাজের এক সহকারী শালিক পাখিটিকে খপ করে ধরতে যান। কিন্তু পাখিটি উড়োজাহাজের আসনের মাথায় গিয়ে বসে।

পরে কয়েকজন যাত্রীর সাহায্যে উড়োজাহাজের কেবিন ক্রু শালিক পাখিটিকে ধরে ফেলেন। লন্ডনের হিথ্রো বিমানবন্দরে প্রাণী সংরক্ষণ কর্তৃপক্ষের কাছে পাখিটিকে হস্তান্তর করা হয়।

সিঙ্গাপুরের চ্যাঙ্গি বিমানবন্দর থেকে কীভাবে শালিক পাখিটি উড়োজাহাজের ভেতরে গেল, তা জানা যায়নি। উড়োজাহাজের ভেতরে ১২ ঘণ্টা ধরে শালিক পাখিটি কীভাবে ছিল, তাও জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published.