ঝাপসা দেখছে টটেনহাম ‘হারিকেন’ হারিয়ে

অনলাইন ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে দুটি দলের ২২তম ম্যাচ। টটেনহাম বনাম ম্যানচেস্টার ইউনাইটেড। এক দলের চোখ শিরোপায় আরেক দল শীর্ষ চারে থাকতে পারলেই খুশি। টটেমহাম ম্যাচটি হেরে গেল ১-০ গোলে। ৩ পয়েন্ট হারানো তো আর কম কথা নয়। শীর্ষস্থানীয় লিভারপুলের সঙ্গে দূরত্ব বেড়ে ৯ পয়েন্টে ঠেকল। কিন্তু দলটির জন্য এর চেয়ে বড় দুঃসংবাদ, সেরা খেলোয়াড়ের চোট।
বাম পায়ের গোড়ালির লিগামেন্ট বেশ বড় চোট পেয়েছেন টটেনহাম স্ট্রাইকার হ্যারি কেইন। ইউনাইটেড ডিফেন্ডার ফিল জোনসের ট্যাকলের শিকার হন তিনি। মার্চ পর্যন্ত মাঠে ফেরার সুযোগ নেই এবার লিগে যুগ্মভাবে সর্বোচ্চ এই গোলদাতার। ২০ গোল নিয়ে এই মৌসুমে তিনি টটেনহামের সর্বোচ্চ গোলদাতাও। মূলত কেইনের দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদেই এ মৌসুমে দারুণ পথ চলছে ইংলিশ ক্লাবটি। কিন্তু এখন বাস্তবতা হলো চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর দুই লেগেই তাঁকে পাচ্ছে না টটেনহাম।

কেইনকে ছাড়াই লিগ আর চ্যাম্পিয়নস লিগে টটেনহাম কতটুকু লড়াই করতে পারবে সেটি একটি প্রশ্ন। চ্যাম্পিয়নস লিগে যে নাটকীয়তায় ভর করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছিল ইংলিশ ক্লাবটি তাতে টটেনহাম ভক্তরা ভালো কিছুই আশা করছিলেন এই মৌসুমে। শেষ ষোলোয় টটেনহামের প্রতিপক্ষ বুন্দেসলিগার শীর্ষস্থানীয় বরুসিয়া ডর্টমুন্ড।

কেইনকে এখন মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় কাটাতে হবে মাঠের বাইরে। বিপদ আরও আছে টটেনহামের। আন্তর্জাতিক ম্যাচে অংশ নেওয়ার জন্য কিছুদিন দলের বাইরে থাকতে হবে দলের গুরুত্বপূর্ণ ফরোয়ার্ড সনকেও। লিগে প্রায় ৫০ শতাংশ গোলই এসেছে এই দুজনের কাছ থেকে। দলের এই কঠিন বাস্তবতায় মৌসুমের বাকি পথটুকু তো টটেনহামের ঝাপসা দেখার কথা!

Leave a Reply

Your email address will not be published.