Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

নিষ্ক্রিয় অ্যাকাউন্ট মুছে ফেলার সিদ্ধান্ত স্থগিত টুইটারের

A Twitter logo is seen on a computer screen on November 20, 2017. (Photo by Jaap Arriens/NurPhoto via Getty Images)

অনলাইন ডেস্ক : নিষ্ক্রিয় অ্যাকাউন্ট মুছে ফেলার সিদ্ধান্ত থেকে সরে এসেছে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার। জনপ্রিয় এই প্ল্যাটফর্ম থেকে নিষ্ক্রিয় অ্যাকাউন্ট ‘আপাতত’ মুছে ফেলা হবে না বলে জানানো হয়েছে।

গত সপ্তাহে টুইটার কর্তৃপক্ষ জানিয়েছিল, ছয় মাস ধরে নিষ্ক্রিয় রয়েছে এমন অ্যাকাউন্টগুলো স্থায়ী ভাবে মুছে ফেলবে তারা। আগামী ১১ ডিসেম্বর থেকে অ্যাকাউন্টগুলো মুছে ফেলা শুরু করবে।
প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যমে দ্য ভার্জকে টুইটারের একজন মুখপাত্র বলেছিলেন, ‘গত ৬ মাসে একবারও টুইটার অ্যাকাউন্টে লগইন করেনি এমন ব্যবহারকারীদের সঙ্গে আমরা যোগাযোগ করতে শুরু করেছি। তাদেরকে অবহিত করছে যে, দীর্ঘমেয়াদে নিষ্ক্রিয় থাকার কারণে তাদের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করতে দেয়া হতে পারে।’

এদিকে টুইটারের এমন ঘোষণায় মৃত ব্যক্তিদের অ্যাকাউন্ট নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়। ফেসবুক মৃত ব্যক্তির অ্যাকাউন্ট মেমোরিয়ালাইজ করার সুবিধা দিলেও, টুইটারে এ সুবিধা নেই। ফলে মৃত ব্যক্তিদের অ্যাকাউন্ট নিয়ে স্বজনদের তীব্র প্রতিক্রিয়ায় অ্যাকাউন্ট মুছে ফেলার সিদ্ধান্তটি আপাতত স্থগিত করেছে টুইটার।

এক টুইটে মাইক্রো ব্লগিং সাইটটি জানিয়েছে, মৃত ব্যক্তির অ্যাকাউন্ট মনে রাখার মতো ভালো কোনো উপায় না পাওয়া পর্যন্ত পরিকল্পনাটি স্থগিত থাকবে। মেমোরিয়ালাইজ সুবিধাটি চালু করতে কাজ করছে তারা।

Exit mobile version