Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

কাশ্মীর সীমান্তে গোলাগুলি, পাকিস্তানি দুই কমান্ডো নিহত

অনলাইন ডেস্ক : যুদ্ধ বিরতি লঙ্ঘন করে ভারত-পাকিস্তান মাঝেমাঝেই সীমান্তে সংঘর্ষে জড়িয়ে পড়ে। কাশ্মীর সীমান্তের ওপার থেকে ভারতে গুলি ও গোলা ছোঁড়ে পাকিস্তানি বাহিনী। সোমবার বিকেলেই সেই কাজ করেছিল তারা। আসলে ১৬ ডিসেম্বর এলেই বাংলাদেশের বিজয় দিবসের কথা মনে পড়ে পাকিস্তানের।

সে কারণে পুরনো রাগ মেটাতে সীমান্তে উত্তেজনা বাড়ানোর চেষ্টা করে তারা। গতকালও সেই কাজ করতে গিয়েছিল। সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে অনুপ্রবেশের চেষ্টা করছিল। কিন্তু, জবাব দেয় ভারত। এর জেরে নিহত হয়েছে পাকিস্তানের স্পেশাল সার্ভিসেস গ্রুপ (এসএসজি)-এর দুই কমান্ডো। জখম হয়েছে আরো চারজন। এছাড়া তাদের বেশ কয়েকটি সেনা আউট পোস্টও ধ্বংস হয়েছে। সোমবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে কাশ্মীরের পুঞ্চ জেলার সুন্দরবনি সেক্টরের নাথুয়া কা টিব্বা এলাকায়।

ভারতীয় সেনাবাহিনী বলছে, প্রতিদিনের মতো সোমবারও কাশ্মীরের বিভিন্ন জায়গায় গোলা ও গুলি ছুঁড়ছিল পাকিস্তান। মাঝে মাঝে রকেট লঞ্চার ও অ্যান্টি-ট্যাঙ্ক গাইডেড মিসাইল ছুঁড়ছিল। পাল্টা জবাব দেন ভারতীয় সেনা জওয়ানরাও।

পরে জানা যায়, সুন্দরবনি সেক্টরের নাথুয়া কা ডিব্বা এলাকা দিয়ে কয়েকজন পাকিস্তানি ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছে। আর তাদের এই কাজে সাহায্য করছে পাকিস্তানের স্পেশাল সার্ভিসেস গ্রুপ ও বর্ডার অ্যাকশন টিম (বিএটি)-এর সদস্যরা।

বিষয়টি বুঝতে পেরেই গুলি ছুঁড়তে শুরু করে ভারতীয় জওয়ানরা। উভয়পক্ষের এই লড়াইয়ের সময় গুলিবিদ্ধি হন ভারতের এক রাইফেল ম্যান সুখবিন্দার সিং। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। এরপরই আরো তেতে ওঠেন ভারতীয় সেনা জওয়ানরা।

লাগাতার পাকিস্তানের সেনা পোস্ট ও অনুপ্রবেশকারীদের লক্ষ্য করে রকেট লঞ্চার ও অ্যান্টি-ট্যাঙ্ক মিসাইল ছুঁড়তে শুরু করে। এর জেরেই পাকিস্তানের দুই সেনা নিহত হয়। বেশ কয়েকটি সেনা পোস্টও ধ্বংস হয়ে যায়। এর বদলা নিতে রাজৌরি জেলার নৌসেরা সেক্টরের কালাল এলাকা-সহ বেশকিছু জায়গায় মধ্যরাত পর্যন্ত গুলি ও গোলা ছোঁড়ে পাকিস্তান।

Exit mobile version