Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

চুয়াডাঙ্গায় তীব্র শীত, বাড়ছে দুর্ভোগ

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় জেঁকে বসেছে তীব্র শীত। আজ শনিবার চুয়াডাঙ্গার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক চার ডিগ্রি সেলসিয়াস। যা দেশের সর্বনিম্ন তাপমাত্রার কাছাকাছি। আজ চুয়াডাঙ্গায় সকাল থেকে চারদিক ঢাকা ছিল ঘন কুয়াশায়। দুপুর পর্যন্ত সূর্যের মুখ দেখা যায়নি। কুয়াশার সঙ্গে বাতাস থাকায় শীত পড়েছে বেশি। তীব্র শীতের কারণে শ্রমিক শ্রেণির মানুষদের পোহাতে হচ্ছে দুর্ভোগ। হাসপাতালেও শীতজনিত রোগীর চাপ বেড়েছে বলে জানা যায়।

চুয়াডাঙ্গার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল হক জানান, শনিবার সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক চার ডিগ্রি সেলসিয়াস। সকাল ৯টায়ও ছিল একই তাপমাত্রা। বাতাসের কারণে শীত বেশি পড়েছে।

কৃষকরা বলছেন, তীব্র শীতের কারণে কৃষি ফসলের ক্ষতির আশঙ্কা করা হাচ্ছে। বিশেষ করে বীজতলা ও পানবরজে ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে। চুয়াডাঙ্গা তালতলা গ্রামের পানচাষি রকিব হোসেন বলেন, তীব্র শীত অব্যাহত থাকলে পান পাতা ঝরে পড়তে পারে। আর যদি এরকমটা হয় তাহলে পানচাষিদের বড় ধরনের ক্ষতি হবে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শামীম কবির জানান, শীতজনিত রোগে আক্রান্ত রোগীরা হাসপাতালে আসছেন। শিশু ও বয়স্করা বেশি আক্রান্ত হচ্ছেন।

Exit mobile version