Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

স্ত্রীর কবরে সমাহিত হলেন স্যার ফজলে হাসান আবেদ

অনলাইন ডেস্ক : দাফন সম্পন্ন হয়েছে স্যার ফজলে হাসান আবেদের। আজ রবিবার (২২ ডিসেম্বর) দুপুর পৌনে ২টার দিকে বনানী কবরস্থানে স্ত্রী আয়শা হাসান আবেদের কবরে সমাহিত হন তিনি।

এর আগে বেলা ১২টা ৪৫ মিনিটে রাজধানীর আর্মি স্টেডিয়ামে জানাজা সম্পন্ন হয় ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও ইমেরিটাস চেয়ার স্যার আবেদের। জানাজায় আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ অংশ নেন। সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য আজ রবিবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে সেখানে নেওয়া হয় আবেদের মরদেহ। সেখানে রাখা হয় জানাজার পূর্ব পর্যন্ত।

সকাল ১০টা ২০ মিনিটের দিকে সাদা ফুলে ঘেরা লাশবাহী অ্যাম্বুলেন্সে করে আর্মি স্টেডিয়ামে আনা হয় আবেদের মরদেহ। সেখানে আগে থেকেই ব্র্যাকের কর্মীসহ বিভিন্ন পর্যায়ের মানুষজন অপেক্ষায় ছিলেন। ফজলে হাসান আবেদের মরদেহে রাষ্ট্রপতির পক্ষ থেকে মেজর আশিকুর রহমান শ্রদ্ধা নিবেদন করেন। প্রধানমন্ত্রীর পক্ষে উপসামরিক সচিব কর্নেল মো. সাইফুল্লাহ শ্রদ্ধা নিবেদন করেন।

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া এবং আওয়ামী লীগের পক্ষে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শ্রদ্ধা নিবেদন জানান। এ সময় উপস্থিত ছিলেন জাহাঙ্গীর কবির নানক, মাহবুব-উল আলম হানিফ, আব্দুর রহমান। এছাড়া প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য ড. ম তানিম ফজলে হাসান আবেদের মরদেহে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানানোর পর স্যার ফজলে হাসান আবেদের মরদেহ নেওয়া হয় বনানী কবরস্তানে। সেখানে স্ত্রী আয়শা হাসান আবেদের কবরে সমাহিত করা হয় তাঁকে।

গত শুক্রবার (২০ ডিসেম্বর) রাত ৮টা ২৮ মিনিটে রাজধানীর বসুন্ধরার অ্যাপোলো হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি দুরারোগ্য মস্তিষ্কের ক্যান্সারে ভুগছিলেন। তাঁর মৃত্যুতে দেশজুড়ে শোকের ছায়া নেমে আসে।

Exit mobile version