Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

বদলে যাচ্ছে খাবারের তালিকা পেঁয়াজের কারণে

অনলাইন ডেস্ক : বিয়ে থেকে শুরু করে বিভিন্ন ধর্মীয় উৎসবে আমিষ একটু বেশিই লাগে। আর মাংস রান্নার জন্য পেঁয়াজ লাগে একটু বেশি পরিমাণে। তবে মাংস রান্নার অপরিহার্য এই উপাদান পেঁয়াজের বাজার অগ্নিমূল্য হওয়ার কারণে কয়েক ধরনের সমস্যা দেখা যাচ্ছে।

অনেকেই মাংস রান্নার জন্য সঠিক পরিমাণে পেঁয়াজ ব্যবহার করছেন না। আবার পেঁয়াজ সঠিকভাবে দিলে অন্য রকমের খাবারের তালিকা ছেঁটে ফেলছেন। না-হয় মাংসের পরিমাণ কমিয়ে অন্য খাবারগুলো বাড়িয়ে দিচ্ছেন কেউ কেউ। বিভিন্ন গণমাধ্যমের খবরে জানা গেছে, পেঁয়াজের দাম বৃদ্ধির কারণে বিয়ের খরচ পর্যন্ত পাল্টে যাচ্ছে। অনেকেই ভালোভাবে অনুষ্ঠান করার জন্য নতুন পেঁয়াজ বাজারে আসার জন্য অপেক্ষা পর্যন্ত করেছেন।

এবার বড়দিনে পরিবারের সবাইকে নিয়ে পিকনিক করতে গিয়ে বিপাকে পড়েছে মানুষজন। মাংসে পেঁয়াজ ব্যবহারের মাত্রা কমাতে হয়েছে দামের কারণে। আবার অনেকে পিকনিকে মাংস রান্নার জন্য পেঁয়াজ কিনলেও অন্য মেনু বাদ দিয়েছেন।

অনেকেই বলছেন, বন্ধুরা মিলে প্রতি বছর বড়দিনে পিকনিক করেন। মাংসের পাশাপাশি চাটনি, দই, মিষ্টি পাঁপড়ও থাকে মেন্যুতে। এ বার পেঁয়াজের দাম শতাধিক টাকা কেজি। রসুনও আকাশছোঁয়া। তাই এবার পিকনিকে শুধুই মাংস-ভাত।

অন্যবারের থেকে এবার পেঁয়াজ কম বিক্রি হয়েছে বলছেন বিক্রেতারাও। কতদিনে কমবে পেঁয়াজের দাম, জানা নেই কারও। সে কারণে পরিমাণেই কম খাচ্ছে মানুষজন।

Exit mobile version