Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

ঝিনাইদহে ফ্রি চিকিৎসা সেবা তিন হাজার রোগীকে

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে ফ্রি মেডিক্যাল ক্যাম্পে তিন হাজার রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। শুক্রবার দিনব্যাপী সরকারি কেসি কলেজে এ ক্যাম্পে ঢাকাস্থ ঝিনাইদহ অফিসার্স ফোরাম উদ্যোগে এ চিকিৎসা সেবা দেওয়া হয়।

ক্যাম্প উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য সচিব মো. আসাদুল ইসলাম বলেন, সরকারি স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হচ্ছে। সম্পদের অভাব নেই, শুধু প্রয়োজন উদ্যোগ ও আন্তরিকতার। এ ধরনের মানবিক আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। সমাজের প্রত্যেকে আমরা ক্যাম্পের মতো মানবিক কর্মকাণ্ডে নিজেদের সাধ্য মতো অবদান রাখা উচিত। স্বেচ্ছাসেবী ও মানবিক কর্মকাণ্ডে সরকারি ও বিত্তবান শ্রেণির মানুষদের সহযোগীতা খুব জরুরি।

এছাড়া অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ সচিব নূর উর রহমান বলেন, দেশে যেহেতু দরিদ্র মানুষের সংখ্যা বেশি, তাই ফ্রি মেডিক্যাল ক্যাম্প আয়োজনের প্রয়োজনীয়তাও বেশি। ফ্রি মেডিক্যাল ক্যাম্প আয়োজনে ঝিনাইদহ ক্যাম্পস একটি রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এই মডেল অনুসরণ করে অন্যান্য বেসরকারি সংস্থা এগিয়ে আসলে দরিদ্র রোগীরা উপকৃত হবে।

ঝিনাইদহ সরকারি কেসি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. বিএম রেজাউল করিমের সভাপতিত্বে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, ডা. প্রফেসর অলোক কুমার সাহা, স্বাস্থ্য বিভাগের খুলনা বিভাগের পরিচালক ডা. রাশেদা সুলতনা, সিভিল সার্জন ডা. সেলিনা বেগম, উপ-সচিব মঞ্জুরুল হাফিজ ও ঝিনাইদহ পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

Exit mobile version