Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

ভারত না ছাড়লে মার্কিন নারীকে হুমকি ধর্ষণের

অনলাইন ডেস্ক : ভারতে এক মার্কিন নারীকে নিজ দেশে ফিরে না গেলে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। গত রবিবার পশ্চিমবঙ্গের কলকাতায় ঘটনা ঘটেছে। কর্মসূত্রে এবং বিবাহসূত্রে গত সাত বছর ধরে তিনি কলকাতার বাসিন্দা। ওই নারী এবং তার স্বামী বলেন, প্রথমে বিষয়টি পাত্তা দিইনি। কিন্তু চারদিকে যা হচ্ছে, তাই ভয় পেয়ে ১০০ নম্বরে ডায়াল করি। পুলিশ গিয়ে ওই ব্যক্তিকে নিয়ে যায়।

হেঁটে কলকাতার ঐতিহ্য চেনানোর এক সংস্থার কর্ণধার যুবক ফেসবুক পোস্টে জানান, সকাল ৮টায় হাঁটা শুরুর কথা ছিল। তিনি স্ত্রীকে নিয়ে চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের উপরে টেলিফোন ভবনের কাছে বাকিদের জন্য অপেক্ষা করছিলেন। তাদের গন্তব্য ছিল চায়না টাউন। হঠাৎ ওই যুবক লক্ষ্য করেন, এক ব্যক্তি তার স্ত্রীকে উদ্দেশ্য করে অশ্লীল কিছু কথা বলছে। প্রথমে ওই ব্যক্তিকে তারা পাত্তা দেননি। পরে লক্ষ্য করেন, ওই ব্যক্তি তার স্ত্রীর কাছে গিয়ে কুরুচিকর মন্তব্য করছে। তাকে ‘বিদেশিনি’ সম্বোধন করে ওই ব্যক্তি বলে, এ দেশ বিদেশিদের জন্য নয়। তিনি দ্রুত দেশ না ছাড়লে অভিযুক্ত তাকে ধর্ষণেরও হুমকি দেয়।
ফোন করার কিছু ক্ষণের মধ্যেই উপস্থিত হন বৌবাজার থানার এক সাব ইনস্পেক্টর। তিনি অভিযুক্তকে খুঁজে বের করেন। পুরো বিষয়টি শুনে পুলিশি নিরাপত্তার ব্যবস্থাও করেন। ফোনে ওই যুবক জানান, সাত বছর ধরে তার স্ত্রী কলকাতায় আছেন। কিন্তু এ রকম পরিস্থিতিতে কখনও পড়েননি।

পুলিশ জানিয়েছে, ফোন পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে প্রয়োজনীয় নিরাপত্তা দেওয়া হয়েছে ওই তরুণীকে। তবে দম্পতি কোনও লিখিত অভিযোগ না করায় অভিযুক্ত ব্যক্তিকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে।সূত্র: আনন্দবাজার পত্রিকা

Exit mobile version