Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

কুষ্টিয়ায় অস্ত্র মামলায় দুই যুবকের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যলয় থানার একটি অস্ত্র মামলায় দুই যুবকের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। বুধবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামীদ্বয়ের উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

দন্ডপ্রাপ্ত আসামী হলেন- সদর উপজেলার শিবপুর গ্রামের বাবলু হোসেনের ছেলে শিপন(২৮) এবং মৃত: ইদ্রিস আলীর ছেলে রফিকুল আলম ওরফে বাদশা(৪০)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৭অক্টোবর রাত সাড়ে ১১টায় একটি হত্যা মামলায় জড়িত সন্দেহে গ্রেফতার আসামী শিপন ও রফিকুল আলমকে জিজ্ঞাসাবাদে শিকারোক্তি এবং দেখানো মতে, ইবি থানাধীন শিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্বর হতে মাটিতে পুঁতে রাখা একটি বিদেশী পিস্তলসহ ৪রাউন্ড গুলিভর্তি অস্ত্র উদ্ধার করে র‌্যাব-১২, সিপিসি-১এ অভিযানিক দল। এই এঘটনায় করে র‌্যাব-১২, সিপিসি-১এর জেসিও ডিএডি আলী আনছার বাদি হয়ে কুষ্টিয়া ইবি থানয় গ্রেফতার আসামীদ্বয় শিপন ও রফিকুল আলমের ১৮৭৮ সালের অস্ত্র আইনের দ:বি: ১৯-এ ধারায় অভিযোগ এনে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ০১ নভেম্বরে আদালতে চার্জশীট দেয় পুলিশ।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের কৌশুলী(পিপি) এ্যাড, অনুপ কুমার নন্দী সত্যতা নিশ্চিত করে বলেন, কুষ্টিয়া ইবি থানার এই অস্ত্র মামলাটিতে আসামী শিপন ও রফিকুল আলম বাদশা বিরুদ্ধে আনীত অভিযোগে চার্জ গঠন পূর্বক দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় অস্ত্র আইনের দন্ডবিধি অনুযায়ী সর্বোচ্চ সাজা যাবজ্জীন কারাদন্ডের আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।

Exit mobile version