কুষ্টিয়ায় অস্ত্র মামলায় দুই যুবকের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যলয় থানার একটি অস্ত্র মামলায় দুই যুবকের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। বুধবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামীদ্বয়ের উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

দন্ডপ্রাপ্ত আসামী হলেন- সদর উপজেলার শিবপুর গ্রামের বাবলু হোসেনের ছেলে শিপন(২৮) এবং মৃত: ইদ্রিস আলীর ছেলে রফিকুল আলম ওরফে বাদশা(৪০)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৭অক্টোবর রাত সাড়ে ১১টায় একটি হত্যা মামলায় জড়িত সন্দেহে গ্রেফতার আসামী শিপন ও রফিকুল আলমকে জিজ্ঞাসাবাদে শিকারোক্তি এবং দেখানো মতে, ইবি থানাধীন শিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় চত্বর হতে মাটিতে পুঁতে রাখা একটি বিদেশী পিস্তলসহ ৪রাউন্ড গুলিভর্তি অস্ত্র উদ্ধার করে র‌্যাব-১২, সিপিসি-১এ অভিযানিক দল। এই এঘটনায় করে র‌্যাব-১২, সিপিসি-১এর জেসিও ডিএডি আলী আনছার বাদি হয়ে কুষ্টিয়া ইবি থানয় গ্রেফতার আসামীদ্বয় শিপন ও রফিকুল আলমের ১৮৭৮ সালের অস্ত্র আইনের দ:বি: ১৯-এ ধারায় অভিযোগ এনে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৭ সালের ০১ নভেম্বরে আদালতে চার্জশীট দেয় পুলিশ।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের কৌশুলী(পিপি) এ্যাড, অনুপ কুমার নন্দী সত্যতা নিশ্চিত করে বলেন, কুষ্টিয়া ইবি থানার এই অস্ত্র মামলাটিতে আসামী শিপন ও রফিকুল আলম বাদশা বিরুদ্ধে আনীত অভিযোগে চার্জ গঠন পূর্বক দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় অস্ত্র আইনের দন্ডবিধি অনুযায়ী সর্বোচ্চ সাজা যাবজ্জীন কারাদন্ডের আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *