Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

অনলাইনে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ১

অনলাইন ডেস্ক :

 

অনলাইনে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ প্রতারকচক্রের মোয়াজ্জেম হোসেন (২৬) নামের এক সদস্যকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। সোমবার (১৮ মার্চ) রাজধানীর খিলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

 

আজ মঙ্গলবার (১৯ মার্চ) এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়্যারনেস উইংয়ের পুলিশ সুপার ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, গত ২৩ জানুয়ারি এ কে এম মঞ্জুরুল হক তপু নামের এক ব্যক্তির ব্যবহৃত হোয়াটসঅ্যাপ নম্বরে আকর্ষণীয় বেতনে ঘরে বসে পার্টটাইম ও ফুলটাইম চাকরির প্রস্তাব দিয়ে একটি বার্তা আসে।

চাকরি পাওয়ার আশায় ভুক্তভোগী মঞ্জুরুল হক প্রতারকদের কথামতো তাদের দেওয়া বিকাশ নম্বরে ১৫ হাজার টাকা পাঠান। এরপর প্রতারকরা ভুক্তভোগীকে টেলিগ্রামের একটি সিক্রেট গ্রুপে যুক্ত করে। প্রতিদিন বেতন পেতে হলে প্রথমে কিছু টাকা দিতে হবে জানিয়ে প্রতারকরা ভুক্তভোগীকে আরো টাকা পাঠানোর জন্য বলে। ভুক্তভোগী সরল বিশ্বাসে তাদের দেওয়া সিটি ব্যাংকের অ্যাকাউন্টে কয়েক ধাপে সর্বমোট দুই লাখ ৮১ হাজার টাকা পাঠান।
টাকা পাওয়ার সঙ্গে সঙ্গে প্রতারকরা ভুক্তভোগীকে তাদের হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রাম গ্রুপ থেকে ব্লক করে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়। 

তিনি আরো জানান, এ বিষয়ে ভুক্তভোগী গত সোমবার ডিএমপির ভাষানটেক থানায় একটি মামলা করেন। এই মামলায় প্রতারকচক্রের সদস্য মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। মোয়াজ্জেমকে জিজ্ঞাসাবাদে জানা যায়, প্রতারণার অর্থ সংগ্রহের জন্য ব্যবহৃত সিটি ব্যাংকের অ্যাকাউন্টটি মোয়াজ্জেম হোসেনের।এই অ্যাকাউন্টের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ লেনদেনের তথ্য পাওয়া গেছে।

Exit mobile version