শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি : শিক্ষামন্ত্রী

ন্যাশনাল ডেস্ক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, করোনাভাইরাস আতঙ্কে দেশে এখনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি। একটা মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে অপপ্রচার চালাচ্ছে।

গতকাল বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আইইডিসিসিআর মহাপরিচালক বলেছেন, করোনাভাইরাস নিয়ে বাংলাদেশে এখন যে পরিস্থিতি বিদ্যমান তাতে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার পরিস্থিতি হয়নি। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার প্রয়োজন হলে তারা আমাদের জানাবেন।

তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত বিশেষজ্ঞদের কাছ থেকে মতামত না পাবো ততক্ষণ আমরা শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত নেব না। অনেক ধরনের গুজব ছড়ানোর চেষ্টা চলছে। যতক্ষণ পর্যন্ত বিশেষজ্ঞদের মতামত না পাবো ততক্ষণ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে না।

আলোচনা সভায় ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ডিআরইউ নারী বিষয়ক সম্পাদক রিতা নাহার, ডিআরইউ কার্যনির্বাহী সদস্য আহমেদ মুশফিকা নাজনীন, দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, ডিআরইউ সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *