করোনাভাইরাস : ভারতে আরও ৮৩৭ মৃত্যু

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে গত ২৪ ঘণ্টায় আরও ৮৩৭ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে ১ লাখ ১২ হাজার ৯৯৮ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন।

একই সময়ে ৬২ হাজার ২১২ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট রোগীর সংখ্যা ৭৪ লাখ ৩২ হাজার ৬৮০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৭০ হাজার ৮১৬ জন সুস্থ হয়ে উঠেছেন। আর মোট ৬৫ লাখ ২৪ হাজার ৫৯৫ জন করোনা থেকে সেরে উঠেছেন।
শনিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে শনিবার এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

করোনাভাইরাসে ভারতে ইতিমধ্যেই ১ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এরমধ্যে শুধু ৪১ হাজার ৫০২ জন মারা গেছেন মহারাষ্ট্রেই। তামিলনাড়ু ও কর্ণাটকে মোট মৃত্যু ১০ হাজারের বেশি।

উত্তরপ্রদেশে সাড়ে ৬ হাজার ও অন্ধ্রপ্রদেশে মৃত্যু সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। দিল্লি ও পশ্চিমবঙ্গে তা ৬ হাজার ছুঁইছুঁই। পাঞ্জাবে প্রায় ৪ হাজার ও গুজরাটে করোনার জেরে প্রাণহানি সাড়ে ৩ হাজার ছাড়িয়েছে।

মধ্যপ্রদেশেও মৃত আড়াই হাজার ছাড়িয়েছে। হরিয়ানা, জম্মু ও কাশ্মীর, ছত্তিসগড়, তেলেঙ্গানা, কেরালা, উড়িষ্যাতে মোট মৃত্যু ১ হাজারের বেশি। দেশটির বাকি রাজ্যগুলোতে মোট মৃত্যু ১ হাজারের কম।

গত কয়েক দিনে পশ্চিমবঙ্গেও দৈনিক আক্রান্ত বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ৩ হাজার ৭৭১ জন আক্রান্ত হয়েছেন করোনায়। এ নিয়ে মোট আক্রান্ত ৩ লাখ ১৩ হাজার ১৮৮ জন। মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৩১ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *