বাংলাদেশসহ ৪ দেশের অ্যান্ড্রয়েডে চ্যাটজিপিটি অ্যাপ চালু

অনলাইন ডেস্ক :

 

যুক্তরাষ্ট্র, ভারত, বাংলাদেশ এবং ব্রাজিলের ইউজারদের জন্য চালু হয়েছে চ্যাটজিপিটির অ্যান্ড্রয়েড ভার্সন। এই চার দেশের নাগরিকেরা এখন থেকে অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে অ্যাপ ডাউনলোড করে চ্যাটজিপিটির সুবিধা গ্রহণ করতে পারবেন।

 

কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) চালিত ভাইরাল চ্যাটবটটির নির্মাতা প্রতিষ্ঠান ওপেনএআই এ তথ্য জানিয়েছে। ফলে এই চার দেশের নাগরিকেরা এখন থেকে অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে অ্যাপ ডাউনলোড করে চ্যাটজিপিটির সুবিধা গ্রহণ করতে পারবেন।

 

গত সপ্তাহেই সান ফ্রান্সিসকো-ভিত্তিক প্রতিষ্ঠান ওপেনএআই চ্যাটজিপিটির অ্যান্ড্রয়েড ভার্সন অ্যাপ আনার ঘোষণা দেয়। কোডিং থেকে কনটেন্ট রাইটিং- এআইইয়ের ব্যবহার ব্যাপকভাবে বিস্তৃত। ওপেনএআইয়ের এ চ্যাটবটটির অসাধারণ সব সক্ষমতায় অবাক পুরো বিশ্ব।

 

ধারণা করা হচ্ছে যে, চ্যাটজিপিটির এ বিপ্লবের ফলে মানুষের চাকরির বাজার অনেকাংশে দখল করবে এআই। গত বছরের নভেম্বরে চ্যাটজিপিটি আনার পর ইতিমধ্যে চলতি বছরের মে মাসে অ্যাপলের আইওএস প্ল্যাটফর্মে এআই চ্যাটবটটির অ্যাপ নিয়ে এসেছে স্যাম অল্টম্যানের ওপেনএআই।

 

তখনই জানানো হয়েছিল, শীঘ্রই অ্যান্ড্রয়েড ভার্সনের জন্যও অ্যাপ আনছে তারা। আগামী সপ্তাহের মধ্যে আরও কয়েকটি দেশে অ্যান্ড্রয়েডে চ্যাটজিপিটির অ্যাপ চালু হবে বলে জানিয়েছে ওপেনএআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *