নিজ জেলার ছবি তুলে আইফোন ১৪ জেতার সুযোগ

অনলাইন ডেস্ক :

 

নিজ জেলার ছবি তুলে আইফোন ১৪ সহ বাইক জেতার অভিনব প্রতিযোগিতার আয়োজন করেছেন ‘শর্ট বাই শর্ট’ নামের একটি প্রতিষ্ঠান। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তোমার চোখে বাংলাদেশ নামের একটি পেজে নিজ জেলার ছবি জমা দিয়ে ভাগ্যবান হওয়ার সুযোগ রয়েছে।

 

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। ফেসবুকে ‘তোমার চোখে বাংলাদেশ’ নামের এই প্ল্যাটফর্মে যে কেউই নিজের তোলা কোনো স্থাপনা বা বাংলাদেশের প্রকৃতির মনোমুগ্ধকর ছবি শেয়ার করতে পারবেন। তরুণ প্রজন্মের পাশাপাশি পুরো বিশ্বকে বাংলাদেশ নতুন করে চেনাতে উদ্বুদ্ধ করাই মূলত এই প্ল্যাটফর্মটির লক্ষ্য বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

 

প্রতিযোগিতায় অংশ নিতে https://rb.gy/pw2sa এই গুগল ফর্মে রেজিস্ট্রেশন করে তুলে ধরতে হবে নিজ জেলার উন্নয়ন ও প্রাকৃতিক সৌন্দর্যের তিনটি ছবি। যে কেউই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তুলে ধরতে পারবে তার চোখে দেখা বাংলাদেশ। ৬৪ জেলা থেকে বাছাইকৃত ৬৪ জন পাবেন একটি করে আইফোন ১৪। বিজয়ী বাছাইয়ের প্রক্রিয়াটিও বেশ অভিনব। ৮০ শতাংশ দর্শকের লাইক, কমেন্ট শেয়ার ও ২০ শতাংশ বিচারকদের বিচারের ভিত্তিতে নির্বাচিত করা হবে বিজয়ীদের। প্রথমে জেলা-ভিত্তিক প্রতিযোগিতার পর ৬৪ জেলা থেকে ৬৪ জন বিজয়ী অংশ নেবেন বিভাগীয় প্রতিযোগিতায়। পরবর্তীতে বিভাগীয় ধাপের ৮ জন প্রতিযোগিতা করবেন দেশসেরা হবার জন্য। আর প্রতিযোগিতাটি চলবে ২৫ অক্টোবর পর্যন্ত

প্রতিযোগিতার আয়োজক ‘শর্ট বাই শর্ট’-এর কর্ণধার আবু রায়হান জুয়েল বলেন, আসলে গুগলে সার্চ দিলে বাংলাদেশের উন্নয়নের ছবি খুঁজে পাওয়া যায় না। গত কয়েক বছরে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে, সেই ছবিগুলো আসে না। সারা বাংলাদেশের ছবি সার্চ দিলে সহজেই খুঁজে পেতে এমন আয়োজন করা হয়েছে।

 

জুয়েল জানান, বাংলাদেশের যেকোনো নাগরিক ফোন, ক্যামেরা বা অন্য যেকোনো ডিভাইস দিয়ে তোলা ছবি পাঠিয়ে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। তিনি আরও জানান, সোশ্যাল মিডিয়া বা অন্য কোনো প্ল্যাটফর্মে পূর্বে আপলোডকৃত কোনো ছবি এই প্রতিযোগিতায় পাঠানো যাবে না। প্রতিযোগিতার জন্য পাঠানো ছবিটি অবশ্যই কপিরাইট ফ্রি হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *