করোনাভাইরাস : যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় রেকর্ড ১৪৮০ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্র যেন এবার মৃত্যুপুরীতে পরিণত হতে চলেছে। দেশটিতে যেন মৃত্যুমিছিল চলছেই। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার রাত পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে এক হাজার চারশ ৮০ জনের। যা এক দিনে মৃত্যুর নিরিখে সর্বোচ্চ। পাল্লা দিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাও। এরই মধ্যে সেখানে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় দুই লাখ ৮০ হাজারে। আক্রান্তের সংখ্যায় গোটা বিশ্বে শীর্ষস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, সারা বিশ্বে আক্রান্তের সংখ্যা ১১ লাখ ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে প্রায় ৫৯ হাজার। শুক্রবারে আক্রান্ত হয়েছেন প্রায় এক লাখ মানুষ। মৃত্যু হয়েছে সাত হাজারের বেশি মানুষের। যা এক দিনে আক্রান্ত ও মৃত্যুর নিরিখে সর্বোচ্চ।

মার্কিন যুক্তরাষ্ট্রে পর আক্রান্ত এবং মৃত্যুর নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে ইতালি। পাল্লা দিয়ে প্রতিদিন নতুন করে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে সেখানে। ইতালিতে এখনো পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় এক লাখ ২০ হাজার মানুষ। মৃত্যু হয়েছে ১৪ হাজার ৬৮১ জনের। মৃত্যুর নিরিখে গোটা বিশ্বে শীর্ষস্থানে রয়েছে ইউরোপের এই দেশটি।

করোনায় আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্র ও ইতালির পর রয়েছে স্পেন ও জার্মানি। মৃত্যুর সংখ্যা ১৩০০-র আশপাশে ঘোরাফেরা করছে জার্মানিতে। তবে স্পেনে এই সংখ্যাটা ১১ হাজার ছাড়িয়ে গেছে। মৃত্যুমিছিল চলছে ফ্রান্সেও। ইতালি, স্পেনের পরই করোনার তাণ্ডব চালাচ্ছে এই দেশে। সাড়ে ছয় হাজার জনের মৃত্যু হয়েছে সেখানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *