বিআরটিএ প্রতিদিন ৪৫০ গাড়ির ফিটনেস পরীক্ষা করবে

অনলাইন ডেস্ক : এ বছরের জুলাই মাস থেকে প্রতিদিন সাড়ে ৪শ’ গাড়ির ফিটনেস পরীক্ষা করবে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। রবিবার (৩ জানুয়ারি) হাইকোর্টে জমা দেওয়া প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বিআরটিএ।

 

এদিনে হাইকোর্টে যানবাহনের ফিটনেস পরীক্ষার বিষয়ে প্রতিবেদন দাখিল করে বিআরটিএ। যেখানে বলা হয়, এখন থেকে প্রতিদিন সাড়ে ৪শ’ মটরযান পরীক্ষার ক্ষমতা সম্পন্ন ফিটনেস টেস্টিং হবে। আর এর জন্য নির্মাণাধীন ফিটনেস টেস্টিং সেন্টারের কাজ শেষ হচ্ছে জুলাইতে।

এ প্রসঙ্গে রিটকারী আইনজীবী তানভীর আহমেদ বলেন, দুর্ঘটনা ঘটার অন্যতম একটি কারণ ফিটনেস। বর্তমানে সড়কে চলমান ৩৩ ভাগ গাড়ির কোনো ফিটনেস সনদ নেই। তারা আজ জানিয়েছে, নতুন করে ফিটনেস সেন্টার খোলা হবে।

 

প্রতিবেদনে বলা হয়, মিরপুর এলাকায় ১২ লেন বিশিষ্ট অটোমেটিক ভেহিক্যাল ইন্সপেকশন সেন্টারটি চালু হলে মিরপুর সার্কেল-১ অফিস থেকে প্রতিদিন ৪৫০টি মোটরযানের ফিটনেস পরীক্ষা সম্ভব হবে।

 

এর আগে গত ২২ সেপ্টেম্বর আনফিট গাড়ি সড়কে চলছে কিনা তা পর্যবেক্ষণের জন্য দেশে যানবাহন ফিটনেস টেস্টিং সেন্টার বাড়ানোর নির্দেশ দেন হাইকোর্ট। বিআরটিএ কর্তৃপক্ষকে এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *