গুগল ম্যাপ দেখে ভুল বাড়িতে ‘বরযাত্রী’

অনলাইন ডেস্ক :

 

অচেনা জায়গায় গেলে বর্তমান যুগে অনেকেই স্থান চিনতে গুগল ম্যাপের সাহায্য নেন। তবে সব সময়ই যে ম্যাপে সঠিক জায়গা দেখায় তা নয়। কখনো কখনো গুগল ম্যাপ অনেককে বিপাকে ফেলে দেয়। সম্প্রতি ইন্দোনেশিয়ায় এমনই এক ঘটনা ঘটেছে। বিয়ে করতে যাওয়ার সময় কনের বাড়ি খুঁজতে গুগল ম্যাপের সাহায্য নিয়েছিলেন বরযাত্রীরা। কিন্তু ভুলবশত কনের বাড়ি যাওয়ার বদলে অন্য এক মেয়ের বাড়িতে পৌঁছে যান তারা। শেষপর্যন্ত অবশ্য অঘটনটি ঘটেনি। আর এই খবর সামনে আসতে নেটদুনিয়ায় হাসির রোল পড়েছে।

 

আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, সম্প্রতি দেশটির একটি গ্রামে একই সঙ্গে দুজন মেয়ের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এর মধ্যে একজনের বিয়ে ছিল এবং অপরজনের ছিল বাগদান অনুষ্ঠান। তবে ওই বরযাত্রী বিয়েবাড়িতে যাওয়ার আগেই গুগল ম্যাপ দেখে ভুলে যে মেয়েটির বাগদান হওয়ার কথা ছিল, তার বাড়িতে ঢুকে যান।

 

তখনও পর্যন্ত ভুলটি কেউ ধরতে পারেননি। দুপক্ষ রীতি মেনে উপহার আদান-প্রদানও করেন। পরে বরপক্ষেরই একজন ভুলটি বুঝতে পারেন। এরপরই বিষয়টি জানাজানি হয়। এরপর বরপক্ষের লোকরা ক্ষমা চেয়ে ওই বাড়ি থেকে বের হন।

 

যে মেয়ের বাড়িতে ভুল করে বরযাত্রী চলে গিয়েছিল সেই মেয়েটির নাম উলফা। এক সাক্ষাৎকারে তিনি জানান, বাগদানের জন্য তখন তিনি সাজতে ব্যস্ত ছিলাম। এ সময় বরযাত্রীর দলটি সেখানে আসে। তিনি তাদের দেখতে পাননি। এদিকে, তার পরিবার ওদের অভ্যর্থনা জানায়। উপহার আদান-প্রদানও হয়। তারপরই সবার ভুল ভাঙে। পরে বরযাত্রীরা জানায়, গুগল ম্যাপ ব্যবহার করায় ভুলে এমনটি ঘটেছে।
সূত্র : ইন্ডিয়া টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *