আবারও বৃষ্টিপাত বৃদ্ধির আভাস

অনলাইন ডেস্ক :

 

 

 

 

 

 

আবহাওয়া অধিদপ্তর এক পূর্বাভাসে জানিয়েছে, টানা কয়েকদিন অতি ভারি বর্ষণের পর কিছুটা কমেছে বৃষ্টিপাত। কোথাও কোথাও দেখা মিলছে রোদের। তবে আগামী তিনদিন পর ফের বৃষ্টিপাত বাড়তে পারে।

 

 

 

 

 

 

 

আবহাওয়া অফিস জানিয়েছে, সারাদেশেই কমবেশি বর্ষণ হচ্ছে। তবে অতি ভারি বর্ষণের আভাস নেই। বর্তমান পরিস্থিতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত অব্যাহত থাকবে। মেঘের উপস্থিতি কমে আসায় কোথাও কোথাও রোদের দেখাও মিলবে। বাড়বে দিনের তাপমাত্রাও। এছাড়া আগামী মঙ্গলবার নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

 

 

 

 

 

জানা গেছে, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

 

 

 

 

 

 

 

এ অবস্থায় আগামী রবিবার সকাল পর্যন্ত রংপুর, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

 

 

 

 

 

 

 

পূর্বাভাসে আরও বলা হয়, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং সেইসঙ্গে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *